ঢাকা, বুধবার ১ মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১

বিশ্বনাথের ৫ ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী যারা

বিশ্বনাথ প্রতিনিধি: | প্রকাশের সময় : শনিবার ১০ জুন ২০২৩ ০৫:৫২:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভায় সিলেটের বালাগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়নের ‘নৌকা’ প্রতীকের প্রার্থী চূড়ান্ত করা হয়েছে।

শুক্রবার (৯ জুন) সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ যৌথসভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে আওয়ামী লীগের প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়।

আগামী ১৭ জুলাই বিশ্বনাথ উপজেলার ৫টি ইউনিয়নে ব্যালট পেপারের মাধ্যম ভোটগ্রহণ হবে। ইউনিয়নগুলো হচ্ছে— ৩নং অলংকারী ইউনিয়ন, ৪নং রামপাশা ইউনিয়ন, ৫নং দৌলতপুর ইউনিয়ন, ৬নং বিশ্বনাথ ইউনিয়ন ও ৭নং দেওকলস ইউনিয়ন।

বিশ্বনাথ উপজেলার এই ৫ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে চেষ্টা চালাচ্ছিলেন ১১ জন নেতা। ওই ৫ ইউনিয়নের মধ্যে আবার উপজেলার অলংকারী ও বিশ্বনাথ ইউনিয়নে একক প্রার্থীরা আবেদন করেছেন। আর রামপাশা ইউনিয়নে ৪ জন, দৌলতপুর ইউনিয়নে ২ জন ও দেওকলস ইউনিয়নে ৩ জন নেতা নৌকার মাঝি হতে ফরম ও জীবন বৃত্তান্ত জমা দিয়েছিলেন।

৩নং অলংকারী ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন শাহ তাজুল ইসলাম মাইকেল। তিনি অলংকারী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও যুগ্ম-সাধারণ সম্পাদক। দীর্ঘদিন আমেরিকায় থাকলেও নির্বাচনকে সামনে রেখে তিনি দেশে এসে দলীয় নেতাকর্মীদের সংগঠিত করেন।

৪ নং রামপাশা ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আরব আলী।

৫ নং দৌলতপুর ইউনিয়নে মনোনয়ন পেয়েছেন ৫নং ওয়ার্ডের একাধিক বার নির্বাচিত মেম্বার ও ইউনিয়ন আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ওয়াহাব আলী।

৬ নং বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়ন পেয়েছেন ৫নং ওয়ার্ডের একাধিক বার নির্বাচিত মেম্বার ও ওয়ার্ড আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল জলিল হিরণ।

৭ নং দেওকলস ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম জুয়েল।

উল্লেখ্য, আগামী ১৭ জুলাই ব্যালটের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হবে বিশ্বনাথ উপজেলার অলংকারী, রামপাশা, দৌলতপুর, বিশ্বনাথ ও দেওকলস ইউনিয়ন পরিষদ নির্বাচন। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৮ জুন, মনোনয়নপত্র বাছাই ১৯ জুন, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ও প্রতীক বরাদ্দ ২৫ জুন।