ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনযাত্রীদের মোবাইল ছিনতাই চক্রের চার সদস্য গ্রপ্তার

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া : | প্রকাশের সময় : রবিবার ২০ মার্চ ২০২২ ০৮:০৬:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন
ঢাকা-চট্টগ্রাম-সিলেট রেলপথে আশুগঞ্জ-ভৈরব রেলসেতু। ট্রেন পারাপারকালে দু'পাশে দৃষ্টিপাত হয় মনোরম প্রাকৃতিক দৃশ্য। যাত্রীরা প্রায়শই নিজেদের মোবাইল ফোনে নান্দনিক দৃশ্য ধারণ করতে যেয়ে খোয়ান মোবাইল ফোন। ওৎ পেতে থাকা ছিনতাই চক্রের সদস্যরা সুকৌশলে যাত্রীদের মোবাইল হাতিয়ে নিয়ে মেকানিক শিবলী মাহমুদসহ বিভিন্ন জনের কাছে বিক্রি করে দেয়। অবশেষে র‍্যাপিড অ্যাকশন (র‍্যাব)'র জালে আটকা পড়লো সাগর, বিজয়, জনি ও শিবলী নামে ওই চক্রের চার সদস্য।
 
 
ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ রেলস্টেশন এবং আশপাশ এলাকায় র‍্যাব সদস্যরা অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করেন চিহ্নিত চারজনকে। তারা হলেন জেলার আশুগঞ্জ উপজেলার মো. সাগর মিয় (২০), মো. বিজয় (১৯), মো. জনি মিয়া ও মো. শিবলী মাহমুদ (২৯)। রোববার (২০ মার্চ) দুপুরে র‌্যাব-১৪ কার্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়।
 
 
র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-১৪ ভৈরব কার্যালয় থেকে প্রদত্ত প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গোপন সংবাদের ভিত্তিতে  শনিবার সন্ধ্যায় র‌্যাব ভৈরব ক্যাম্পের একটি আভিযানিক দল ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ রেলষ্টেশন এবং এর আশপাশ স্থানে অভিযান পরিচালনা করে তাদের আটক করে। এ সময় তাদের কাছ থেকে ছিনতাইকৃত চারটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। দীর্ঘদিন ধরেই সাগরের নেতৃত্বে ওই চক্রটি আশুগঞ্জ-ভৈরব রেলসেতুতে ওৎ পেতে থেকে ছিনতাই কর্ম চালিয়ে আসছিলো। সেতু দিয়ে ট্রেন পারাপারের সময় যাত্রীরা মেঘনা নদীর প্রকৃতিক দৃশ্য মোবাইল ফোনে ধারণ করার সময় ছিনতাইকারীরা আকষ্মিকভাবে থাবা দিয়ে ও দেশীয় ধারালো অস্ত্র দিয়ে যাত্রীদের আঘাত করে মোবাইলগুলো ছিনতাই করতো। পরে সেগুলো তারা মোবাইল মেকানিক মো. শিবলী মাহমুদের কাছেসহ বিভিন্ন স্থানে বিক্রি করতো। এ ঘটনায় আশুগঞ্জ থানায় নিয়মিত মামলা হয়েছে।