ঢাকা, সোমবার ২০ মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১

মাধবপুর ও নবীগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

শরিফ চৌধুরী, হবিগঞ্জ: | প্রকাশের সময় : রবিবার ৫ ডিসেম্বর ২০২১ ১২:২৯:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

সিলেট-ঢাকা মহাসড়কের মাধবপুর ও নবীগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় তিনজন প্রাণ হারিয়েছেন।  মাধবপুরে বাস ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুজন এবং নবীগঞ্জের আউশকান্দি ইউনিয়নের মজলিশপুর নামক স্থানে বাস খাদে পড়ে আরেকজন মারা যান। 

মাধবপুরে নিহতরা হলেন- রিপন মিয়া (৩০) ও তার ভাগ্নে নাসিম মিয়া (২০)। শুক্রবার রাত সাড়ে ৭টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের মাধবপুর উপজেলার শাহজীবাজার দরগা গেইট এলাকায় এই ঘটনা ঘটে।

জানা গেছে, মৌলভীবাজারগামী এনা পরিবহনের একটি বাস দ্রুতগতিতে যাওয়ার সময় বিপরীত দিক থেকে আসা একটি মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এতে মোটরসাইকেলটি দুমড়ে-মুচড়ে যায় এবং একটি অংশ বাসের নিচে ঢুকে পড়ে। এতে মোটরসাইকেল আরোহী নাছিরনগর উপজেলার পূর্বভাগ গ্রামের জহিরুল ইসলাম ছেলে নাসিম মিয়া (২০) ঘটনাস্থলেই নিহত হন।

নাসিমের সঙ্গে থাকা তার মামা মাধবপুর উপজেলার বুল্লা ইউনিয়নের রামপুর গ্রামের মৃত গেদু মিয়া ছেলে রিপন মিয়া (৩০)-কে গুরুতর আহত অবস্থায় ঢাকা নেওয়ার পথে মারা যান । শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাঈনুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

অপরদিকে, সিলেট-ঢাকা মহাসড়কের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের মজলিশপুর নামক স্থানে যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে পার্শ্ববর্তী খাদে পড়ে গিয়ে সাইদুর রহমান শামীম (৫০) নামের ১ যাত্রী নিহতের খবর পাওয়া গেছে।

নিহত শামীম নারায়নগঞ্জের সোনারগাও থানার বাসিন্দা। দুর্ঘটনায় অপর অজ্ঞাতনামা ১ জন আহত হয়েছেন। শনিবার (৪ ডিসেম্বর) গভীর রাতে এ দুর্ঘটনা সংঘটিত হয়।

হাইওয়ে পুলিশ সূত্রে জানা যায়, শনিবার ভোর রাতে নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের মজলিশপুর ২ নম্বর ব্রিজের পাশে ঢাকাগামী আল্লাহর দান পরিবহনের যাত্রীবাহী একটি বাস (ঢাকা মেট্রো-ব-১৫-৮২০৪) নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলে বাসের যাত্রী নারায়নগঞ্জ জেলার সোনারগাও থানার ফাকুন্দা গ্রামের মৃত কাজী লুৎফুর রহমানের ছেলে সাইদুর রহমান শামীম (৫০) ঘটনাস্থলেই নিহত হন। এ ঘটনায অজ্ঞাতনামা ১ জন যাত্রী গুরুতর আহত হন। স্থানীয় লোকজন আহত ব্যক্তিকে উদ্ধার করে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

দুর্ঘটনার খবর পেয়ে হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করে লাশ ময়না তদন্তের জন্য হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে প্রেরণ করে। দুর্ঘটনা কবলিত বাস শেরপুর হাইওয়ে থানার পুলিশ জব্দ করেছে। দুর্ঘটনায় নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন হাইওয়ে থানার ওসি নবীর হোসেন।