ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

রাঙ্গামাটি বিলাইছড়িতে এক টাকার ভাসমান বাজার

মো: নাজমুল হোসেন রনি, রাঙ্গামাটি : | প্রকাশের সময় : সোমবার ১৩ ডিসেম্বর ২০২১ ০৮:৪৩:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন
রাঙ্গামাটির বিলাইছড়িতে পাহাড়ের মানুষের কল্যাণে পিছিয়ে পড়া সাধারণ মানুষের মুখে হাসি ফোটাতে সেনাবাহিনীর উদ্যোগে ১ টাকার ভাসমান বাজার চালু করা হয়েছে। ১৩ ডিসেম্বর (সোমবার) সকালে ভাসমান বাজার এর উদ্ধোধন করেন জোনের জোনাল স্টাফ অফিসার (বিএ-৮৪১৩) উপ-অধিনায়ক মেজর রাজু আহমেদ। 
 
এ সময় সেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশনের নির্বাহী পরিষদের সদস্য জামাল উদ্দিন, ক্যাপ্টেন মাহির আশহাব আমিন, ক্যাপ্টেন বিপুল কুমার সাহা, ১নং বিলাইছড়ি ইউপি চেয়ারম্যান সুনীল কান্তি দেওয়ান, ২নং কেংড়াছড়ি ইউপি চেয়ারম্যান রামাচরণ মার্মা (রাসেল), উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি  চথোয়াই মার্মা সহ ইউপি সদস্যগণ প্রমূখ উপস্থিত ছিলেন।
 
রাঙ্গামাটি রিজিয়ন ও সেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশন যৌথ উদ্যোগে বিলাইছড়ি সেনা জোন ৬বীর এর পরিচালনায় উপজেলা স্টোডিয়াম দীঘলছড়িতে ভাসমান এই ১ টাকার  বাজার চালু করা হয়। সুবিধা বঞ্চিত ও পিছিয়ে পড়া হতদরিদ্র ২০০ পরিবার মাঝে এ সুবিধা প্রদান করা হয়। 
 
নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর মধ্যে আতা, চাল, তৈল, ডালসহ বিভিন্ন পণ্য মাত্র ১ টাকা দিয়ে ক্রেতারা কিনেছেন এবং শাড়ি, লুঙ্গি, থামি, চপলসহ ১১ প্রকার জিনিস বিনামূল্যে নিজের ইচ্ছে মতো কিনেছেন বিলাইছড়ি এলাকার বিভিন্ন প্রান্তের খেটে খাওয়া সাধারণ মানুষ।