ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

রাজধানীতে সীমিত আকারে চলছে যানবাহন

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : শুক্রবার ৯ ডিসেম্বর ২০২২ ০২:২৪:০০ অপরাহ্ন | রাজনীতি

বিএনপির ১০ ডিসেম্বরের সমাবেশকে কেন্দ্র করে রাজধানীতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। 

এ কারণে শুক্রবার (৯ ডিসেম্বর) রাজধানীতে অন্যান্য ছুটির দিনের তুলনায় সীমিত আকারে যানবাহন চলতে দেখা গেছে। শুক্রবার রাজধানীর পল্টন, শাহবাগ, ফার্মগেট, মহাখালী, শ্যামলী ও কল্যাণপুর ঘুরে এমন চিত্র দেখা গেছে।

 

রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকা ও সড়কে গিয়ে দেখা যায়, রাজধানী স্বাভাবিক সময়ের চেয়ে উল্টো চিত্র। বাসে ওঠার কোনো প্রকার ঝামেলা পোহাতে হচ্ছে না যাত্রীদের। নেই দীর্ঘক্ষণ বাসের অপেক্ষায় থাকা যাত্রীদের ভিড়। একই অবস্থা কারওয়ান বাজার, পল্টন ও গুলিস্তানেও। পল্টন মোড়ে অলস সময় পার করছেন রিকশাচালকরা।

 

রাজধানীর উত্তরা থেকে শাহবাগে অফিসগামী রহমান শেখ বলেন, শুক্রবার দিন এমনিতে রাস্তাঘাট খালি থাকে। কিন্তু আজকে গাড়ি কম। অনেকক্ষণ অপেক্ষার পর বাসে উঠতে পেরেছি। অফিসে পৌঁছাতে নির্ঘাত দেরি হয়ে যাবে।

 

করিম হোসেন নামের এক রিকশাচালক বলেন, ভোরে বাসা থেকে বের হয়েছি। কিন্তু বেলা ১১টা পর্যন্ত মাত্র ৫০ টাকা আয় হয়েছে। ভয়ে মানুষ বাসা থেকে বের হচ্ছে না। লোকজনের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। জরুরি কাজ ছাড়া কেউ বাসা থেকে বের হচ্ছেন না। এদিকে রাজধানীর বিভিন্ন ব্যস্ততম এলাকায় গিয়ে দেখা গেছে সুনসান নীরবতা। ব্যস্ত এলাকা গুলিস্তান ও জিরো পয়েন্টেও গণপরিবহনের সংখ্যা কমে গেছে। ছিল না কোনো যাত্রীর চাপও।

 

এদিকে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বিভিন্ন স্থানে বসানো হয়েছে চেকপোস্ট। চালানো হচ্ছে তল্লাশি। এ ছাড়াও পুলিশ ও র‌্যাবের পাশাপাশি সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে কাজ করছেন। ফলে রাজধানীবাসীর মাঝে উদ্বেগ ও শঙ্কা দেখা দিয়েছে। এ কারণে অন্য ছুটির দিনের তুলনায় সড়কে যানবাহন কম।