ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

রাজশাহী ও চাঁ,নবাবগঞ্জে পৌষে হঠাৎ শিলাবৃষ্টি

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ ০৫:২৬:০০ অপরাহ্ন | দেশের খবর
পৌষের শীতে সাধারণ বৃষ্টি দেখা যায় না। তবে এবার তেমনই ঘটেছে। মঙ্গলবার রাতে রাজশাহী ও এর আশপাশের এলাকায় হঠাৎ গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। রাত ১০টা থেকে রাত ২টা পর্যন্ত সময়ের মধ্যে ১ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়া চাঁপাইনবাবগঞ্জ সদরে ৩০ মিনিট ধরে ঝড়হাওয়ার সাথে শিলাবৃষ্টি হয়েছে।
 
 রাজশাহীতে বৃষ্টি চলাকালে হঠাৎ তাপমাত্রা কমে আসে। তবে পরদিন সকালে শীতের স্বাভাবিক তাপমাত্রা ছিল রাজশাহীতে। বৃষ্টির কারণে তাপমাত্রা খুব একটা কমেনি।
 
রাজশাহী আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক আবদুস সালাম জানান, শীতে বৃষ্টি হলে তাপমাত্রা বেশ কমে যায়। তবে ১ দশমিক ২ মিলিমিটারের বৃষ্টিতে রাজশাহীর তাপমাত্রা খুব একটা কমেনি।
 
বুধবার ভোরে দিনের সর্বনিম্ন তাপমাত্রা পাওয়া গেছে ১৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। দুপুর ২টা পর্যন্ত সর্বোচ্চ তাপমাত্রা পাওয়া গেছে ২৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আগের দিন মঙ্গলবারের সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা যথাক্রমে ১৬ দশমিক ৩ এবং ২৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।
 
আবদুস সালাম জানান, এবার শীতকালে রাজশাহীতে এ পর্যন্ত সর্বনিম্ন তাপমাত্রা হয়েছে ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। গত ২০ ডিসেম্বর ভোরে রেকর্ড করা হয় এ তাপমাত্রা। বৃষ্টির প্রভাবে তাৎক্ষণিক তাপমাত্রা না কমলেও শীত জেঁকে বসার সম্ভাবনার কথা জানিয়েছেন আবদুস সালাম। তবে আর বৃষ্টির সম্ভাবনা তিনি জানাতে পারেননি।