ঢাকা, বৃহস্পতিবার ২ মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১

রাবি ইকোনমিক্স সোসাইটির সভাপতি অধ্যাপক রিয়াজী ও সম্পাদক খন্দকার কিংশুক

রাবি প্রতিনিধি- | প্রকাশের সময় : বুধবার ২০ এপ্রিল ২০২২ ১০:৫৮:০০ অপরাহ্ন | শিক্ষা




রাজশাহী বিশ্ববিদ্যালয় ইকোনমিক্স সোসাইটির (রুয়েস) প্রথম কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি হিসেবে অর্থনীতি বিভাগের অধ্যাপক মাহমুদ হোসেন রিয়াজী এবং সাধারণ সম্পাদক হিসেবে বসুন্ধরা গ্রুপের চিফ মার্কেটিং অফিসার (সিমেন্ট সেক্টর) খন্দকার কিংশুক হোসেনকে মনোনীত করা হয়েছে।

বুধবার সংগঠনটির আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. ফরিদ উদ্দিন খান এই কমিটির ঘোষণা করেন।

বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের মধ্যে সামাজিক ও বুদ্ধিবৃত্তিক যোগাযোগ স্থাপনের জন্য এই সংগঠনটি গঠন করা হয়েছে। এ উপলক্ষে গত ২৬ মার্চ বিশ্ববিদ্যালয়ের মমতাজ উদ্দীন কলা ভবনে একটি মত-বিনিময় সভা অনুষ্ঠিত হয় এবং সেখানে সম্ভাব্য কমিটি ঘোষণা করা হয়।    

এই কমিটির প্রধান উপদেষ্ঠা হিসেবে রয়েছেন বিভাগের অবসরপ্রাপ্ত শিক্ষক ও ইসলামী বিশ^বিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এম রফিকুল ইসলাম।

কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি পদে বিভাগের সহযোগী অধ্যাপক কামারুল্লাহ বিন তারিক ইসলাম, রাজশাহী সরকারি মহিলা কলেজের সহযোগী অধ্যাপক শামসুজ্জোহা, সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার এস এম রবিউল ইসলাম, ট্রাস্ট এজিয়েটা পে এর হেড অব স্কুল ব্যাংকিং বুরহানুল ইসলাম কল্লোল, ত্রিশালের এএসপি স্বাগতা ভট্টাচার্য্য, একাত্তর টিভির সিনিয়র রিপোর্টার কাবেরী মৈত্রেয়, ভালুকার ইউএনও সালমা ইসলাম মনোনীত হয়েছেন।

অর্থ সম্পাদক হয়েছেন বিভাগের অধ্যাপক ফরিদ উদ্দিন খান। যুগ্ম সাধারন সম্পাদক হয়েছেন বিভাগের শিক্ষার্থী মাহমুদুন নবী মনি, কানিজ আহমেদ রকেট, রাজিব আলী। সাংগঠনিক সম্পাদক শরিফুল হক পিয়াস, খাইরুল ইসলাম দুখু, মামুন রশিদ বাবু।

ক্যারিয়ার বিষয় সম্পাদক সহকারী কমিশনার (ভূমি) আতিকুল ইসলাম, বিভাগের শিক্ষার্থী নাদিয়া শারমিন রিতু, উচ্চশিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের সহকারী অধ্যাপক বিভূতি সরকার ও বিভাগের শিক্ষার্থী ইসমেরা করিম কুয়াশা, ছাত্রকল্যাণ বিষয়ক সম্পাদক গোমস্তাপুরের ইউএনও আসমা খাতুন ও শিক্ষার্থী আব্দুর রহিম।
 
শিক্ষা সম্পাদক বরেন্দ্র বিশ^বিদ্যালয়ের সহকারী অধ্যাপক নাসরিন ইসলাম জিনিয়া ও শিক্ষার্থী মিজানুর রহমান রোকন। ইভেন্ট ম্যানেজমেন্ট সম্পাদক ফজলে রাব্বি বাপ্পি ও আল জাবির মিথেন। প্রকাশনা সম্পাদক অরূপ ব্যানার্জি ও ফারিয়া নৌশিন তৃপ্তি। মিডিয়া সম্পাদক আবু বক্কর সিদ্দিক ও রাহিদ আল নোমন।

সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সজল শেখর কুণ্ডু। ক্রীড়া সম্পাদক সামিয়ুল মোরসালিন স্বপ্নিল। দপ্তর সম্পাদক ইমরান হোসেন মজনু। এছাড়াও দশজন কার্যনির্বাহী সদস্য রাখা হয়েছে।