ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ওটির দায়িত্ব নিজ কাঁধে তুলে নিলেন ইউএইচএফপিও ! রোগীদের স্বস্তির নিঃশ্বাস

মো.ওয়াহিদুর রহমান মুরাদ, লক্ষ্মীপুর : | প্রকাশের সময় : সোমবার ২১ মার্চ ২০২২ ১২:০৭:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন
গাইনি সার্জন না পাওয়ায় লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটার ৫৫ দিন বন্ধ থাকার পরে অবশেষে রায়পুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সার্জারী বিশেষজ্ঞ ডাঃবাহারুল আলম নিজেই অপারেশন থিয়েটারের দায়িত্ব কাঁধে তুলে নিলেন। 
 
হাসপাতালে চিকিৎসা নিতে আসা উত্তর চরবংশী ইউনিয়ন থেকে গর্ভবতী রোগী কুলসুম (২৫) বলেন, এতবড় হাসপাতালে এসে অপারেশন হয়না বলছে কতৃপক্ষ গত সপ্তাহে, আমি হাসপাতালে নিয়মিত চেকআপ করাই। টাকার অভাবে বাহিরে চিকিৎসা নিতে পারিনা। দালালরা আমাদের বাহিরে থেকে চিকিৎসা নিতে বলেছেন,  এত ব্যায়বহুল খরচ আমাদের পক্ষে খুব কঠিন হয়ে পড়েছে। কিন্তুু আজ ( সোমবার) সকালে এসে জানতে পারি ডাঃবাহারুল আলম অপারেশন করেন। এটি আমাদের জন্য অনেক উপকারী হয়েছে। 
 
অপারেশন কার্যক্রম দীর্ঘদিন বন্ধ থাকায় দরিদ্র গর্ভবতী রোগীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছিলো বলে জানান হেলথ কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট (এনসেথসিওলজি) ডাঃমোবারক হোসেন। তিনি বলেন একজন গাইনি সার্জন নিয়োগ দেয়া পর্যন্ত ওটি চালু করার মতো অবস্থা না হলেও আমি ও ইউএইচএফপি মিলে ওটি চালু করার সিদ্ধান্ত নিয়েছি। 
 
হাসপাতালের গাইনোকোলজিস্টকে অন্য হাসপাতালে স্থানান্তর করায় সংকট বেড়ে যায় বলে জানান রায়পুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বাহারুল আলম।তিনি আরও বলেন, আমরা ইতোমধ্যে সংশ্লিষ্ট দপ্তরে বিষয়টি জানিয়েছি। নিয়োগ না দেয়া পর্যন্ত আমাদের ওটির দায়িত্ব আমি ও ডাঃ মোবারক কাঁধে তুলে নিয়েছি জনগণের ভোগান্তি লাগবে। 
 
 লক্ষ্মীপুর সিভিল সার্জন ডাঃ আহমেদ কবির জানান,গাইনি চিকিৎসকের বিষয়টি অধিদপ্তরে  জানানো হয়েছে এবং দ্রুত চিকিৎসক নিয়োগের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বস্ত করেছেন ডিজি স্যার। তবে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচএফপিও ডাঃবাহারুল আলম ও ডাঃ মোবারকের উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসনীয়। এতে অসচ্ছল রোগীদের ভোগান্তি লাগব হবে।