ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

লোহাগাড়ার পদুয়ার বর্তমান ইউপি চেয়ারম্যান জহির উদ্দিনের প্রার্থীতা বাতিল

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ | প্রকাশের সময় : রবিবার ৫ ডিসেম্বর ২০২১ ০৮:১৫:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন
আসন্ন ২৬ ডিসেম্বর অনুষ্ঠিতব্য চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়ন পরিষদের ৪র্থ ধাপের নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী ও বর্তমান চেয়ারম্যান জহির উদ্দিনের প্রার্থীতা বাতিল করা হয়েছে। রোববার বিকেলে চট্টগ্রাম জেলা নির্বাচন অফিসে উভয় পক্ষের দীর্ঘ শুনানি শেষে এ ঘোষণা দেয়া হয়। রোববার সন্ধ্যায় যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর আলম। 
তিনি আরো জানান, ‘জহির উদ্দিনের প্রতিপক্ষ লিখিতভাবে অভিযোগ করেন যে, তিনি একটি মামলার পলাতক আসামী। এ বিষয়ে রোববার উভয়পক্ষের আইনজীবিদের উপস্থিতিতে দীর্ঘ শুনানি হয়।  শেষে প্রমাণীত হয় যে, তিনি আইনের চোখে পলাতক আসামী। ফলে নির্বাচনী বিধি অনুযায়ী তার প্রার্থীতা বাতিল ঘোষণা করা হয়।’ এ ব্যাপারে যোগাযোগ করা হলে চেয়ারম্যান জহির উদ্দিন যুগান্তরকে বলেন, ‘আমার জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে একটি মহল আমার বিরুদ্ধে উঠেপড়ে লেগেছে। আমরা এ ব্যাপারে উচ্চ আদালতের দ্বারস্থ হবো। ইনশাআল্লাহ পদুয়াবাসী তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবে। আমি সকলের দোয়া কামনা করি।’ 
উল্যেখ্য, গত ৫ বছর পূর্বে পদুয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে যুবলীগ নেতা জহির উদ্দিন বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচনে জয় লাভ করেন। এবারও তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। 
ছবির ক্যাপশন- পদুয়ার বর্তমান চেয়ারম্যান ও আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী জহির উদ্দিন।