ঢাকা, রবিবার ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১

শান্তিগঞ্জে দুর্বৃত্তের আগুনে খড়ের ঘর, হাঁসের খামার পুড়ে ছাই

কাজী জমিরুল ইসলাম মমতাজ, সুনামগঞ্জ : | প্রকাশের সময় : বুধবার ৫ জানুয়ারী ২০২২ ০৮:১৩:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন
সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ উপজেলায় দুর্বৃত্তের দেওয়া আগুনে কৃষক হাবিবুর রহমানের খড়ের ঘর, হাঁসের খামার ও অর্ধশতাধিক হাঁস পুড়ে ছাই হয়ে গেছে। খড়েরর ঘরে বেধে রাখা দুইটি মহিষের মধ্যে একটি মহিষ আগুনে দগ্ধ হয়েছে এবং অপরটি প্রাণে রক্ষা পায়।  এতে লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন কৃষক হাবিবুর রহমান। 
 
বুধবার (৫ জানুয়ারী) ভোর রাতে শান্তিগঞ্জ উপজেলার ঠাকুরভোগ গ্রামে কৃষক হাবিবুর রহমানের বাড়ীতে এঘটনা ঘটে।  তাৎক্ষণিক গ্রামবাসীদের চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনায় প্রাণে রক্ষা পায় পার্শ্ববর্তী বসত ঘর, বাংলা ঘর, গোয়াল ঘর ও আশপাশের বসত বাড়ীর বসত ঘর। 
 
শান্তিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী মুক্তাদির হোসেন ঘটনার অভিযোগের বিষয়ে সত্যতা নিশ্চিত করে জানান, এঘটনায় ঠাকুরভোগ গ্রামের কৃষক মৃত আছদ্দর মিয়ার ছেলে হাবিবুর রহমান থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।  তদন্ত অব্যাহত আছে।  তদন্ত সাপেক্ষে আইনানূগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 
 
কৃষক হাবিবুর রহমান জানান, বুধবার(৫ জানুয়ারী) ভোর রাতে তিনি বাংলা ঘরে ঘুমিয়ে ছিলেন। হঠাৎ বাংলা ঘরের পাশে লোকজনদের ফিস ফিস শব্দে তাঁর ঘুম ভেঙ্গে যায়।  তখন বাংলা ঘর থেকে বাহির হয়ে একই গ্রামের প্রতিপক্ষ আসাব উদ্দিনে ছেলে কফিল উদ্দিন, রায়হান, ফারহান ও ফবির উদ্দিনকে আগুন দিতে দেখতে পান। এসময় হাবিবুর রহমানের শোর চিৎকারে তারা দৌড়ে পালিয়ে যায়। পরে গ্রামবাসীর চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনেন।  ততক্ষণে খড়ের ঘর, হাঁসের ঘর ও অর্ধশতাধিক হাঁস পুড়ে ছাই হয়ে যায়। খড়েরর ঘরে বেধে রাখা একটি মহিষ আগুনে দগ্ধ হয়েছে।