ঢাকা, মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১

শাবি শিক্ষক সমিতির চার দফা দাবি

শাবি প্রতিনিধি : | প্রকাশের সময় : রবিবার ২৩ জানুয়ারী ২০২২ ১০:১১:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবির) শিক্ষক সমিতির বৈঠক শেষে উপচার্যের বিষয়ে সরকারকে অতিদ্রুত পদক্ষেপ নেয়ার আহ্বান জানান।

রবিবার (২৩ জানুয়ারি) বেলা আড়াইটা থেকে রাত আটটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে বৈঠক করেন শিক্ষক সমিতির শিক্ষকগণ। বৈঠক শেষে রাত সোয়া আটটায় অডিটোরিয়ামের সামনে শিক্ষক সমিতির ৪ দফা দাবি উত্থাপন করেন শিক্ষক সমিতির সভাপতি তুলসী কুমার দাস।

তিনি বলেন, 'আমাদের চারদফা দাবি হচ্ছে,

১. শিক্ষার্থী ও শিক্ষকদের উপর বর্বরোচিত পুলিশি হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। অবিলম্বে সরকার কর্তৃক নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করে দায়ীদের চিহ্নিত করে যথাযথ ব্যাবস্থা গ্রহণ করতে হবে।
২. অনশনরত শিক্ষার্থীদের অনশন ভাঙানোর জন্য যা যা করা দরকার তা অনতিবিলম্বে করতে হবে। এ ব্যাপারে সরকারের সহযোগিতা কামনা করছি।

৩. উপচার্যের পদত্যাগের বিষয়টি সরকারের এখতিয়ারভুক্ত। এ ক্ষেত্রে অতিদ্রুত পদক্ষেপ গ্রহণ করার জন্য সরকারের কাছে অনুরোধ করছি।

৪. শিক্ষার্থীদের প্রতি কোন রকম সহিংসতায় সম্পৃক্ততা না হওয়ার উদাত্ত আহ্বান জানাচ্ছি।'

এক প্রশ্নের জবাবে তুলসী কুমার দাস বলেন, 'শিক্ষার্থীরা আন্দোলনকে যৌক্তিক মনে করছে বলেই তারা আন্দোলন করছে। আমাদের এক এক জনের কাছে এক এক রকম মনে হতে পারে কিন্তু তাদের কাছে যৌক্তিক হতে পারে'।