ঢাকা, শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

শাবিতে ফেনসিডিলসহ আটক দুজনের বিরুদ্ধে মামলা

শাবি প্রতিনিধি : | প্রকাশের সময় : মঙ্গলবার ২৫ জানুয়ারী ২০২২ ০৫:৩৭:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্দোলকারী শিক্ষার্থীদের হাতে ফেনসিডিলসহ আটক দুজনের বিরুদ্ধে মাদক আইনে মামলা হয়েছে।

মঙ্গলবার দুপুরে সিলেট মহানগর পুলিশের জালালাবাদ থানায় মাদক আইনে মামলাটি দায়ের করেন আন্দোলনকারী শিক্ষার্থী মোহাইমিনুল ইসলাম। তিনি শাবির পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।

এদিকে, আটককৃত নিরাপত্তাকর্মী জাহিদুর রহমান ও জুমান আহমদকে মাদক মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছে পুলিশ।

ফেনসিডিলসহ আটকের পর নিরাপত্তা রক্ষী জাহিদ ফেনসিডিলটি বিশ্ববিদ্যালয়ের বিবিএ বিভাগের অধ্যাপক মাজহারুল ইসলাম মজুমদারের বলে জানায় এ বিষয়ে ওসি বলেন, মামলায় আপাতত দুজনকে আসামী করা হয়েছে। সেই সাথে পুরো বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্তে যার সংশ্লিষ্টতা পাওয়া যাবে তাকেই মামলার আসামী করা হবে বলে তিনি জানান।

সোমবার রাত ১১টার দিকে ফেনসিডিল নিয়ে উপাচার্যের বাসভবনের দিকে যাওয়ার সময় জাহিদসহ দুজনকে ধরে পুলিশে সোপর্দ করে আন্দোলনকারী শিক্ষার্থীরা।

আটকের পর জাহিদ দাবি করেন, বিশ্ববিদ্যালয়ের বিবিএ বিভাগের অধ্যাপক মাজহারুল ইসলাম মজুমদারের জন্য তিনি ফেনসিডিল নিয়ে গিয়েছিলেন। ওই শিক্ষক উপাচার্য ভবনের পাশের গেস্ট হাউসেই অবস্থান করছেন। আমাকে ওই স্যার বলেছেন, তিনি অসুস্থ। তার ওষুধ প্রয়োজন। এরপর একজনের নাম আর মোবাইল নম্বর দিয়ে বলেছেন, তার কাছ থেকে এটি নিয়ে আসতে। তার কাছ থেকে একটি বক্স পান জাহিদ। তবে ভেতরে যে ফেনসিডিল ছিলো সেটি তিনি জানতে না।