ঢাকা, রবিবার ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১

শ্রীমঙ্গলে ৬টিতে বিজয়ী আওয়ামী লীগ

মৌলভীবাজার প্রতিনিধি : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ৬ জানুয়ারী ২০২২ ১২:৪১:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

মৌলভীবাজারের শ্রীমঙ্গলের নয়টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়েছে। পঞ্চম ধাপে বুধবার অনুষ্ঠিত নির্বাচনে ছয়টিতে জয়লাভ করেছে ক্ষমতাসীন রাজনৈতিক দল আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা৷ বাকি তিনটির একটিতে জয় পেয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও দুইটি ইউপিতে জিতেছেন স্বতন্ত্র (বিএনপি) প্রার্থীরা৷

বুধবার রাতে উপজেলার কনফারেন্স রুমে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন শ্রীমঙ্গল উপজেলার নির্বাচন কর্মকর্তা তপনজ্যোতি অসীম৷

বেসরকারি ফলাফলে ১নং মির্জাপুর ইউনিয়নে জয়লাভ করেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ঘোড়া প্রতীক নিয়ে মিছলু আহমদ চৌধুরী তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অপূর্ব চন্দ্র দেব।

২নং ভূনবীর ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে জয় পেয়েছেন মো. আব্দুর রশীদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন স্বতন্ত্র (বিএনপি) প্রার্থী এম ইদ্রিছ আলী।

৩নং শ্রীমঙ্গল সদর ইউনিয়নে ঘোড়া প্রতীক নিয়ে পাস করেছেন উপজেলা বিএনপির সাবেক সহসভাপতি স্বতন্ত্র প্রার্থী দুদু মিয়া।

৪নং সিন্দুরখান ইউনিয়নে জয় পেয়েছেন পৌর ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক স্বতন্ত্র প্রার্থী ইয়াসিন আরাফাত রবিন (ঘোড়া)।

৫নং কালাপুর ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে মুক্তিযোদ্ধা এম এ মতলিব জয় পেয়েছেন। তার নিকটতম আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ফজলুর রহমান ফজলু (ঘোড়া)।

৬নং আশিদ্রোণ ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে জয় পেয়েছেন রণেন্দ্র প্রসাদ বর্ধন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন স্বতন্ত্র প্রার্থী তাজু উদ্দিন তাজু।

৭নং রাজঘাট ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে জয় পেয়েছেন বিজয় ব্যানার্জী। তার নিকটতম ছিলেন মাখন লাল কর্মকার (আনারস)।

৮নং কালিঘাট ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে প্রাণেশ গোয়ালা জয় পেয়েছেন। তার নিকটতম ছিলেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বিজয় হাজরা (আনারস)।

৯নং সাতগাঁও ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে দেবাশীষ দেব রাখু বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম ছিলেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মিলন শীল (আনারস)৷

এদিকে, সকাল থেকেই উপজেলার ১০০টি কেন্দ্রের ৫৩০টি বুথে ভোটগ্রহণ শুরু হয়৷ ভোটাররা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে নিজেদের ভোট দিয়েছেন৷ বিচ্ছিন্ন কয়েকটি ঘটনা ছাড়া নির্বাচন শান্তিপূর্ণ ভাবেই অনুষ্ঠিত হয়৷

উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, শ্রীমঙ্গলে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৯টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৪ জন প্রার্থী অংশ নেন। এর মধ্যে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের ৯ জন এবং স্বতন্ত্র প্রার্থী ছিলেন ৩৫ জন৷ সাধারণ সদস্য পদে ৩৮৫ ও সংরক্ষিত নারী সদস্য পদে ১২৮ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।