ঢাকা, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০

সাংগঠনিক সপ্তাহ শুরু করতে যাচ্ছে ডিইউজে

নুর ইসলাম নাহিদ | প্রকাশের সময় : বুধবার ৫ অক্টোবর ২০২২ ০৮:১৭:০০ অপরাহ্ন | গণমাধ্যম
সাংবাদিক ও সংবাদ মাধ্যমের বিভিন্ন সমস্যা জানতে সাংগঠনিক সপ্তাহ শুরু করতে যাচ্ছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। আগামী ১০ অক্টোবর ২০২২ থেকে ১৬ অক্টোবর ২০২২ এই সময়ে ইউনিটসহ বিভিন্ন সংবাদ মাধ্যমে এ সাংগঠনিক সপ্তাহ পালন করবে ডিইউজে।
জাতীয় প্রেসক্লাবে বুধবার ঢাকা সাংবাদিক ইউনিয়নের নির্বাহী কমিটির সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদ্য সমাপ্ত ৭৬ তম জন্মদিনে তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়।
সভায় আরও সিদ্ধান্ত হয়, আগামী ১০ অক্টোবর ২০২২, জাতীয় প্রেসক্লাব এলাকায় বায়েজিদ আহমেদ ও পাভেল হায়দার চৌধুরীসহ সাংবাদিকদের বিরুদ্ধে দায়েরকৃত হয়রানিমূলক মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ সমাবেশ পালন করবে ডিইউজে।
সাংবাদিকদের বেতন-ভাতা বৃদ্ধি, যখন তখন চাকরিচ্যুতি, হামলা-মামলাসহ নানা বিধি সমস্যা নিয়ে বিস্তারিত আলোচনা হয়। এ সকল সমস্যা থেকে উত্তরণের দাবিতে সমাবেশ আয়োজনে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ), ঢাকা সাব-এডিটর কাউন্সিল (ডিএসইসি), ফটো জার্নালিস্ট এসোসিয়েশন, বাংলাদেশ সচিবালয় রিপোর্টার্স ফোরাম, টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশন (টিসিএ) এর সঙ্গে মতবিনিময় সভা করবে ডিইউজে।
ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভার শুরুতে একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খানসহ প্রয়াত সদস্যদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।
ডিইউজের সাধারণ সম্পাদক আকতার হোসেনের সঞ্চালনায় সভায় আরও উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি এম এ কুদ্দুস, যুগ্ম সম্পাদক খায়রুল আলম, কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এ জিহাদুর রহমান জিহাদ, আইন বিষয়ক সম্পাদক এস এম সাইফ আলী, দপ্তর সম্পাদক আমানউল্লাহ আমান, কল্যাণ সম্পাদক জুবায়ের রহমান চৌধুরী, নির্বাহী পরিষদ সদস্য মুজিব মাসুদ, ইব্রাহীম খলিল খোকন, আসাদুর রহমান, আনোয়ার হোসেন, মহিউদ্দিন পলাশ, রেহানা পারভীন, শফিক বাশার।