ঢাকা, শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

সিলেট জেলা আইনজীবী সমিতি নির্বাচন: ৫১ জনের মনোনয়ন বৈধ

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : সোমবার ১০ জানুয়ারী ২০২২ ০৯:৫৯:০০ অপরাহ্ন | আইন-আদালত

সিলেট জেলা আইনজীবী সমিতির আসন্ন নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ২৬টি পদে ৫১ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ করেছেন নির্বাচন কমিশনার। 

বুধবার  বিকেলে আইনজীবী সমিতির লাইব্রেরি হলে মনোনয়নপত্র যাচাই-বাছাই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান নির্বাচন কমিশনার মো. আলিম উদ্দিন এবং সহকারি নির্বাচন কমিশনার মইনুল হক ও মোহাম্মদ মঈনুল ইসলাম যৌথ পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন- সমিতির সভাপতি এ.টি.এম. ফয়েজ উদ্দিন, সাধারণ সম্পাদক মো. ফজলুল হক সেলিম ও মাহফুজুর রহমান এবং সাবেক সভাপতি মোঃ জামিলুল হক জামিল, এমাদ উল্ল্যাহ শহীদুল ইসলাম শাহীন, এ.কে.এম. শমিউল আলম, সাবেক প্রধান নির্বাচন কমিশনার এমদাদুল হক, আলী মোস্তফা মিশকাতুন নূর, যুগ্ম সম্পাদক মোঃ শিব্বির আহমদ (বাবলু), মুমিনুর রহমান (টিটু), সমাজ বিষয়ক সম্পাদক মোঃ আজিম উদ্দীন, সহ-সমাজ বিষয়ক সম্পাদক মোঃ মকসুদ আহমদ, লাইব্রেরী সম্পাদক মোহাম্মদ আব্দুল মুকিত (অপি), সহ সম্পাদক কবির আহমদ, কাওছার আহমদ ও মোবারক হোসাইন প্রমুখ।

এ সময় বিভিন্ন পদে অংশগ্রহণকারী প্রার্থীগণ ছাড়াও শতাধিক আইনজীবী উপস্থিত ছিলেন। প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ৬ জানুয়ারি ২০২২ ইং ছিল, কোন প্রার্থী প্রার্থীতা প্রত্যাহার না করায় নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের তালিকা চূড়ান্ত করা হয়।

সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচন আগামী বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সমিতির ২ নং হলের ২য় ও ৩য় তলায় অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে নির্বাচনকে সামনে রেখে শেষ মূহূর্তের প্রস্তুতি সম্পন্ন করেছে সমিতির নির্বাচন কমিশন। এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১৭৯৩ জন। ২৬টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫১ জন আইনজীবী প্রার্থী।

কার্যনির্বাহী কমিটির সদস্য পদসহ ২৬টি পদে প্রতিদ্বন্দ্বীতাকারী আইনজীবীবৃন্দরা হলেন-সভাপতি পদে অশোক পুরকায়স্থ, মোঃ ওবায়দুর রহমান, শাহ মোঃ মোসাহিদ আলী, মোঃ সামছুল হক ও সরওয়ার আহমদ চৌধুরী (আবদাল), সহ-সভাপতি-১ পদে মোঃ এখলাছুর রহমান ও সৈয়দ ফেরদৌস আহমদ, সহ-সভাপতি-২ পদে মোহাম্মদ আব্দুল হান্নান, মোঃ নুরুল আমীন ও হাদিয়া চৌধুরী মুন্নি, সাধারণ সম্পাদক পদে গোলাম ইয়াহ্-ইয়া চৌধুরী (সুহেল) , মাহফুজুর রহমান ও সুলতানা রাজিয়া ডলি, যুগ্ম সম্পাদক-১ পদে আজাদ আহমদ, মোঃ খালেদ আহমদ জুবায়ের, মোঃ তাজ-রীহান (জামান), বিজিত লাল তালুকদার ও মোহাম্মদ সলমান উদ্দিন, যুগ্ম সম্পাদক-২ পদে মোহাম্মদ সাইফুর রহমান, শাবানা ইসলাম ও মোহাম্মদ শফিকুল ইসলাম (সবুজ), সমাজ বিষয়ক সম্পাদক পদে মোহাম্মদ মাহবুব হোসাইন ও মোঃ সোহেল মিয়া, সহ-সমাজ বিষয়ক সম্পাদক পদে তানভীর আহমদ ও মোহাম্মদ হোসাইনুর রহমান (লায়েছ), লাইব্রেরি সম্পাদক পদে এফ.এইচ.এম. সাজেদুল ইসলাম (সজিব) ও মোঃ সোহরাওয়ার হোসাইন (খসরু), প্রধান নির্বাচন কমিশনার পদে আক্তার উদ্দীন আহমদ টিটু বিনা প্রতিদ্বন্দীতায় বেসকারীভাবে নির্বাচিত, সহকারি নির্বাচন কমিশনারের ২টি পদে মোঃ আব্দুল মুকিত, মোহাম্মদ সেলিম মিয়া ও সজল চন্দ্র পাল, সহ সম্পাদকের ৩টি পদে আরিফ আহমদ, গোলজার হোসেন খোকন, মোহাম্মদ তোফায়েল আহমদ, ও মোঃ সাদিদুর রহমান (রিপন) প্রতিদ্বন্দ্বীতা করছেন।

এছাড়াও সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্যের ১১টি পদে অনুজ কুমার রায়, মোঃ আখতার হোসেন খান, মোঃ আনোয়ার হোসেন, আবু মোহাম্মদ আসাদ, মোঃ আব্দুল ওদুদ, আব্দুল গফফার, আব্দুল মালিক, এমদাদুল হক, কল্যাণ চৌধুরী, মোঃ গিয়াস উদ্দিন (১), জ্যোতির্ময় পুরকায়স্থ (কাঞ্চন), ড. দিলীপ কুমার দাস চৌধুরী, মোঃ মুহিবুর রহমান, মোঃ মনসুর আলম, এম. মর্তুজা আহমদ চৌধুরী ও মোঃ রাজ উদ্দিন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সিলেট জেলা আইনজীবী সমিতির অনুষ্ঠিতব্য নির্বাচন সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষে প্রধান নির্বাচন কমিশনার মোঃ আলীম উদ্দিন, সহকারি নির্বাচন কমিশনার মইনুল হক ও মোহাম্মদ মঈনুল ইসলাম সমিতির সকল বিজ্ঞ সদস্যদের সর্বাত্মক সহযোগিতা কামনা করেছেন।