ঢাকা, শনিবার ১৮ মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১

সিলেটের রাস্তার অঅবৈধ পার্কিং বন্ধে অভিযান

সিলেট ব্যুরো: | প্রকাশের সময় : রবিবার ১৪ নভেম্বর ২০২১ ০৪:৪৭:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

সিলেট মহানগরের সড়কে অবৈধ পার্কিং বন্ধে অভিযান পরিচালনা করেছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)। সিসিকের দুটি ভ্রাম্যমাণ আদালত রোববার দুপুর থেকে বিকেল পর্যন্ত নগরীর জিন্দাবাজার ও বন্দরবাজারে এ অভিযান চালায়।

 

সিলেট সিটি কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা মো. মতিউর রহমান খান ও নির্বাহী ম্যাজিট্রেট সুনন্দা রায় সড়ক পরিবহন আইন ২০১৮ অনুসারে এ অভিযান পরিচালনা করছেন।

 

অভিযানকালে মোটরসাইকেল, সিএনজি অটোরিকশা ও প্রাইভেটকারসহ অর্ধশতাধিক গাড়ি জব্দ করেছেন দুই ভ্রাম্যমাণ আদালত। এ প্রতিবেদন লিখা পর্যন্ত সিসিকের অভিযান অব্যাহত রয়েছে।

 

অভিযানকালে সিলেট সিটি করপোরেশনের লাইসেন্স বিভাগসহ বিভিন্ন বিভাগ ও শাখার সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীগণ সহ সিলেট মহানগর পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

 

সিসিকের অভিযান সংশ্লিষ্ট কর্মকর্তা জানান, নগরীর জিন্দাবাজার ও বন্দরবাজারে অবৈধভাবে সড়কে গাড়ি পার্কিং করে নাগরিকদের চলাচলে বিঘ্ন সৃষ্টিকারীদের বিরুদ্ধে রবিবার দুপুর থেকে অভিযান চালাচ্ছেন দুই ভ্রাম্যমাণ আদালত। এ পর্যন্ত অর্ধশতাধিক গাড়ি জব্দ ও মামলা দায়ের করা হয়েছে। সন্ধ্যা পর্যন্ত নগরীর বিভিন্ন স্থানে এ অভিযান চালানো হবে।

 

প্রসঙ্গত, উচ্চ আদালতের নির্দেশনার পরিপ্রেক্ষিতে যান্ত্রিক যানবাহন সুষ্ঠুভাবে চলাচল নিশ্চিতকরণ, নগরের ট্রাফিক ব্যবস্থা উন্নয়ন এবং যানজট নিরসনের লক্ষ্যে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সিসিক কর্তৃপক্ষ।