ঢাকা, মঙ্গলবার ৭ মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১

সীমান্তে অস্ত্র মজুত নিয়ে কাদেরের বক্তব্যের পাল্টা জবাব ফখরুলের

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশের সময় : মঙ্গলবার ২৫ জুলাই ২০২৩ ০৮:১৯:০০ অপরাহ্ন | রাজনীতি

বিএনপি সংঘাতের প্রস্তুতি নিচ্ছে এবং সীমান্তে অস্ত্র মজুত করছে, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের পাল্টা জবাব দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (২৫ জুলাই) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্ট আয়োজিত আইনজীবী সমাবেশে তিনি বলেন,

সীমান্তে অস্ত্র মজুত নিয়ে ওবায়দুল কাদেরের বক্তব্য সরকারের নতুন চক্রান্ত। সারা দেশে সহিংসতা ছড়িয়ে দেয়ার নতুন কৌশল হাতে নিয়েছে ক্ষমতাসীনরা। 

এর আগে এদিন দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে সহযোগী সংগঠনগুলোর সভাপতি-সাধারণ সম্পাদকদের মতবিনিময় সভার পর সাংবাদিকদের সঙ্গে ব্রিফিংয়ে ওবায়দুল কাদের বলেন, ‘তারা (বিএনপি) খালি মাঠ পেলে সংঘাত করবে, এটা সবাই জানে। সেই প্রস্তুতি তারা নিচ্ছে। সীমান্ত থেকে খবর পাচ্ছি, অস্ত্র কিনছে তারা। চাঁপাইনবাবগঞ্জে তাদের অস্ত্র সরবরাহের একটা ঘাঁটি আছে। নিজেদের তারা অস্ত্রে সজ্জিত করছে। আগ্নেয়াস্ত্র এনে মজুত করছে।’

এ বিষয়ে মির্জা ফখরুল বলেন, বিরোধী দলের গণতান্ত্রিক আন্দোলন রুখে দেয়ার জন্য নতুন চক্রান্তের অংশ হচ্ছে ওবায়দুল কাদেরের বক্তব্য। এই সমস্ত কথা বলে জনগণের ওপর যদি আর কোনো অস্ত্র ব্যবহার করে আওয়ামী লীগ, তবে তার সমস্ত দায়দায়িত্ব সরকারকে নিতে হবে।

সুচিন্তিতভাবে আওয়ামী লীগ তাদের সহিংসতাকে সারা দেশে ছড়িয়ে দিতে চাচ্ছে অভিযোগ করে তিনি বলেন, আওয়ামী লীগ তাদের ২৪ তারিখের অনুষ্ঠান পিছিয়ে বিএনপির কর্মসূচির দিন কর্মসূচি নিয়ে যাচ্ছে, যার উদ্দেশ্য হচ্ছে সহিংসতা সৃষ্টি করা। 

 বিএনপি মহাসচিব বলেন,

আগামী ২৭ জুলাই বিএনপির মহাসমাবেশ শান্তিপূর্ণভাবে হবে। এ সমাবেশ নিয়ে কোনো চক্রান্ত বা ষড়যন্ত্র করে কর্মসূচি নস্যাৎ করা যাবে না। এ নিয়ে কোনো পরিস্থিতি তৈরি হলে সব দায়দায়িত্ব সংশ্লিষ্ট কর্তা ও সরকারকে নিতে হবে।  

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দাবি করে ফখরুল বলেন, সরকারকে পদত্যাগ করতে হবে, সংসদ ভেঙে দিতে হবে, নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে। জনগণ সরকারের পরিবর্তন চায়।