ঢাকা, বুধবার ১ মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১

গাইবান্ধা নাট্য ও সাংস্কৃতিক সংস্থার ১১১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্বোধন: র‍্যালি, সাংস্কৃতিক অনুষ্ঠান

সঞ্জয় সাহা: | প্রকাশের সময় : রবিবার ১২ ডিসেম্বর ২০২১ ০৩:২৪:০০ অপরাহ্ন | গণমাধ্যম

 গাইবান্ধা নাট্য ও সাংস্কৃতিক সংস্থার ১১১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে সপ্তাহব্যাপী বিভিন্ন কর্মসূচির  উদ্বোধন হয়েছে। গাইবান্ধা নাট্য ও সাংস্কৃতিক সংস্থার আয়োজনে শহরের গানাসাস চত্বর ও তুলশি লাহিড়ী মঞ্চ ( তাজ হল) সপ্তাহব্যাপী কর্মসূচির উদ্বোধনী দিনে ছিল জাতীয় ও সাংগঠনিক পতাকা উত্তোলন, আনন্দ শোভাযাত্রা, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ও নাটক প্রাগৈতিহাসিক। উদ্বোধনী দিনে প্রধান অতিথি হিসাবে  জাতীয় পতাকা উত্তোলন করে অনুষ্ঠানের উদ্বোধন করেন গাইবান্ধা জেলা প্রশাসক মো: আব্দুল মতিন। সাংগঠনিক পতাকা উত্তোলন করেন গাইবান্ধা নাট্য ও সাংস্কৃতিক সংস্থার সাধারন সম্পাদক দেবাশীষ দাস দীপু। এতে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ গাইবান্ধা জেলা শাখার সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, গাইবান্ধা পৌর মেয়র মতলুবর রহমান সহ অনেকে।

পরে গানাসাস চত্বর থেকে আনন্দ শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে শুরুস্থলে গিয়ে শেষ হয়ে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি ও  সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন নাট্য ও সাংস্কৃতিক সংস্থার কার্যকরি সভাপতি আমিনুল ইসলাম গোলাপ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আফরোজা বেগম লুপু।

কবিতা পাঠ করেন প্রশিদ্ধ, নাজমিন সূচি ও এ্যাড: সুজন, দেশগান পরিবেশন করেন মাসুদ মেহেদী।

নৃত্য পরিবেশন করেন দিয়া সাহা সহ অনেকে। অনুষ্ঠানটিতে সঞ্চালনার করেন গাইবান্ধার বিশিষ্ট নৃত্য প্রশিক্ষক স্বপন সাহা ও নাট্যকর্মী শাহনাজ মুন্নি।

বিকাল ৩ টায় অনুষ্ঠিত হয় শিশুদের সাংস্কৃতিক প্রতিযোগিতা ও সন্ধ্যায়  প্রাগৈতিহাসিক নাটক।

এছাড়াও সপ্তাহব্যাপী কর্মসূচীর মধ্যে রয়েছে ১৩ ডিসেম্বর সোমবার সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে তাজ সিনেমা হলের তুলশী লাহিড়ী মঞ্চে গীতি নৃত্য নাট্য তিস্তা পারের কণ্যা।   শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে
১৪ ডিসেম্বর মঙ্গলবার সন্ধ্যায় ডা, সাখাওয়াত হোসেন খান মুক্তমঞ্চে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। ১৫ ডিসেম্বর সন্ধ্যায় ডা, , সাখাওয়াত হোসেন খান মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান। ১৭ ডিসেম্বর সন্ধ্যায় ডা, সাখাওয়াত হোসেন খান মুক্তমঞ্চে গুনীজন সম্মাননা, পুরস্কার বিতরন, সার্টিফিকেট প্রদান ও আলোচনা অনুষ্ঠিত হবে।