ঢাকা, বুধবার ১ মে ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

ঘর বানানোর ঢেউটিন পেলেন মুক্তাগাছার ৪ হিজড়া

ময়মনসিংহ প্রতিনিধি : | প্রকাশের সময় : রবিবার ১২ ডিসেম্বর ২০২১ ০৫:৩৭:০০ অপরাহ্ন | গণমাধ্যম

সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের উদ্যোগে ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার ১০৩ টি দুঃস্থ পরিবারে মাঝে ঘর বানানোর জন্য ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। এর মধ্যে ৪জন হিজড়া নিজেদের থাকার ঘর বাঁধবার জন্য ঢেউটিন ও নগদ অর্থ পেয়েছেন। রবিবার দুপুরে সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপি প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিকভাবে এ ঢেউটিন ও নগদ অর্থ বিরতণ করেন।

সাহায্য প্রাপ্ত হিজড়ারা হলেন- সোহানা ওরফে সোহেল, শাকিল, রূপালী ও নজরুল। এদের প্রত্যেকে এক বান্ডিল করে ঢেউটিন ও নগদ ৩ হাজার করে টাকা সাহায্য পেয়েছেন। সাহায্য পেয়ে প্রতিক্রিয়ায় হিজড়া সোহেল জানান, আমরা হিজড়া হবার কারণে সমাজের আর দশজন মানুষের মত স্বাভাবিক জীবন যাপন করতে পারি না। আমাদের জীবন খুবই কষ্টে কাটে। সরকার আমাদেরকে মাথাগুজার ঘর বানাবার জন্য টিন আর নগদ টাকা দেওয়ায় আমরা অনেক খুশি হয়েছে। সেজন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপির প্রতি কৃতজ্ঞতা জানান। পাশাপাশি তিনি তাদের সাথে থাকা আরও ১৪জন হিজড়ার জন্য সাহায্যের আবেদন জানান। 

সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপি বলেন, সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠিকে সাহায্যের মাধ্যমে মূলস্রোতে নিয়ে এসে দেশের টেকসই উন্নয়ন নিশ্চিত করতে বর্তমান সরকার গুরুত্বসহকারে কাজ করছে। এরই অংশ হিসেবে দুঃস্থদের নানাভাবে সাহায্য সহযোগিতা করা হচ্ছে। আগামীতেও এ সহযোগিতা অব্যাহত থাকবে।

পরে সংস্কৃতি প্রতিমন্ত্রী উপজেলা পরিষদের সামনে আয়োজিত অনুষ্ঠানে উপজেলার ১হাজার ৮৬০জন চাষির মাঝে বোরো ধানের বীজ ও সার এবং একজন কৃষকের মাঝে কম্বাইন হারভেস্টার বিতরণ করেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মুক্তাগাছা পৌরসভার মেয়র আলহাজ্ব বিল্লাল হোসেন সরকার, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মনসুর, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আরব আলী, মহিলা ভাইস চেয়ারম্যান মুর্শিদা আক্তার কাকলি, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রকিবুল ইসলাম, কৃষি কর্মকর্তা কৃষিবিদ এমদাদুল হক প্রমুখ প্রতিমন্ত্রী সঙ্গে ছিলেন।