ঢাকা, রবিবার ৫ মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১

বর্ণিল আয়োজনে বগুড়ায় দৈনিক কালবেলা’র প্রতিষ্ঠাবার্ষিকী পালন

বগুড়া প্রতিনিধি : | প্রকাশের সময় : সোমবার ১৬ অক্টোবর ২০২৩ ০৬:৩০:০০ অপরাহ্ন | গণমাধ্যম

বর্ণিল আয়োজনে বগুড়ায় পালিত হলো দৈনিক কালবেলা’র প্রতিষ্ঠাবার্ষিকী। নবপর্যায়ে যাত্রার এক বছর পূর্তি উপলক্ষে আয়োজিত কর্মসূচির মধ্যে ছিলো আলোচনাসভা, কেক কাটা ও আনন্দ শোভাযাত্রা। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বগুড়া-৬ (সদর) আসনের সংসদ সদস্য ও বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, সংবাদপত্র হলো গণতন্ত্রের বলিষ্ঠ হাতিয়ার। মানুষের মতপ্রকাশের পাশাপাশি আর্থ-সামাজিক ও রাজনৈতিক অবস্থার চিত্র ফুটে ওঠে সংবাদপত্রের মাধ্যমে। আওয়ামী লীগ সরকার সব সময়ই মতপ্রকাশের স্বাধীনতায় বিশ^াসী। একারণে এই সরকারের সময় নতুন নতুন সংবাদপত্রের ও ইলেক্ট্রনিক মিডিয়ার আত্মপ্রকাশ ঘটছে। তথ্য-প্রযুক্তি নির্ভর সামাজিক যোগাযোগ মাধ্যমের উন্নতি ঘটছে। তিনি বলেন, কালবেলা বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের পক্ষে সাংবাদিকতা করছে। এই ধারা অব্যাহত থাকবে বলে আমরা আশা করি। এই পত্রিকাটি বগুড়ার শহীদ চাঁন্দু স্টেডিয়ামের আন্তর্জাতিক ক্রিকেট ভেন্যু নিয়ে যে বলিষ্ঠ ভূমিকা রেখেছে, তা বগুড়াবাসী সব সময় মনে রাখবে।

বগুড়া প্রেসক্লাব মিলনায়তনে সোমবার আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাািদক ইউনিয়নের (বিএফইউজে) সহ-সভাপতি ও বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন, বগুড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রদীপ ভট্টাচার্য্য শংকর ও বগুড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন মিন্টু। বগুড়া সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জে এম রউফের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সিনিয়র সাংবাদিক সমুদ্র হক, মুরশিদ আলম, বগুড়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মিলন রহমান, বগুড়া ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আসাফ উদ দৌলা ডিউক প্রমুখ। ধন্যবাদ জ্ঞাপন করেন দৈনিক কালবেলা’র বগুড়া ব্যুরো প্রধান প্রদীপ মোহন্ত। অনুষ্ঠানে বগুড়ায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদ কর্মি এবং কালবেলা’র বগুড়ার সকল উপজেলা প্রতিনিধি উপস্থিত ছিলেন। পরে অতিথিবৃন্দ প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন।