ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

গাইবান্ধায় সপ্তাহব্যাপী বিশ্ব এন্টিবায়োটিক সচেতনতা সপ্তাহ পালিত

সঞ্জয় সাহাঃ | প্রকাশের সময় : মঙ্গলবার ২৩ নভেম্বর ২০২১ ০৩:৪৪:০০ অপরাহ্ন | দেশের খবর

বিশ্ব এন্টিবায়োটিক সচেতনতা সপ্তাহ উপলক্ষে গাইবান্ধায় র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। "রেজিস্টার্ড ডাক্তারের পরামর্শ ছাড়া এন্টিবায়োটিক ক্রয় বিক্রয় ও সেবন বন্ধ করুন, এন্টিবায়োটিক ফুল কোর্স সম্পন্ন করুন" এই প্রতিপাদ্যে ১৮ থেকে ২৪ নভেম্বর সপ্তাহব্যাপী সচেতনতা সপ্তাহ উদযাপন  উপলক্ষে ঔষধ প্রশাসন গাইবান্ধা,বিসিডিএস গাইবান্ধা, ম্যানেজার ফোরাম ঔষধ ও ফারিয়া গাইবান্ধার যৌথ আয়োজনে গাইবান্ধায় র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‍্যালিটি শহরের ফায়ার সার্ভিস মোড় থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে গানাসাস মার্কেটের সামনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বক্তব্য রাখেন-বিএমএ সভাপতি ডা: মতিয়ার রহমান, যুগ্ন সাধারণ সম্পাদক ডা: শাহিনুল ইসলাম,  ঔষধ প্রশাসন অধিদপ্তর গাইবান্ধার সহকারি পরিচালক শিকদার কামরুল ইসলাম,   বাংলাদেশ কেমিষ্টস এন্ড ড্রাগিষ্টস সমিতি গাইবান্ধা জেলা শাখার  সভাপতি আলহাজ্ব মো: আব্দুর রশিদ, সিনিয়র সহ- সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য সাইফুল ইসলাম, ম্যানেজার ফোরাম ( ঔষধ) গাইবান্ধার সভাপতি আশরাফ হোসেন প্রমুখ।

বক্তারা এন্টিবায়োটিক ফুল কোর্স সম্পন্ন করুন। রেজিস্টার্ড ডাক্তারের পরামর্শ ছাড়া এন্টিবায়োটিক ক্রয় করা ও  সেবন বন্ধ করতে বলেন। ফার্মাসিষ্টদের উদ্দেশ্যে বলেন ক্রেতা  নিদিষ্ট  মেডিসিন চেলে তা দিবেন। এর বদলে ওই গ্রুপের কোনো মেডিসিন না দেয়া সহ বিভিন্ন সচেতনতামূলক নির্দেশনা প্রদান করেন।