ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

চকরিয়ার ৮ ইউপির নির্বাচন শান্তিপূর্ণ করতে কঠোর থাকবে প্রশাসন

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি : | প্রকাশের সময় : সোমবার ২০ ডিসেম্বর ২০২১ ০৭:১৩:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন
কক্সবাজারের চকরিয়া উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্টিত হতে যাচ্ছে আগামী ২৬ ডিসেম্বর। নির্বাচন অবাধ,সুষ্টু ও নিরপেক্ষ এবং শান্তিপূর্ণভাবে শেষ করতে দিনরাত কাজ করে যাচ্ছেন উপজেলা প্রশাসন, নির্বাচন কমিশন ও চকরিয়া থানা পুলিশ।
এজন্য প্রতিদিন ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নেয়া চেয়ারম্যান-মেম্বার প্রার্থীসহ সাধারণ ভোটারদের সাথে মতবিনিময় করছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
 
চকরিয়া উপজেলা নির্বাচন অফিসের কর্মকর্তা নুরুল হুদা বলেন, আগামী ২৬ ডিসেম্বর চকরিয়া উপজেলার হারবাং, বরইতলী, সুরাজপুর-মানিকপুর, বমুবিলছড়ি, ফাঁসিয়াখালী,চিরিংগা, ডুলাহাজারা ও খুটাখালী ইউনিয়নে ভোট গ্রহণ হবে। এর মধ্যে ফাঁসিয়াখালী ও ডুলাহাজারা ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্টিত হবে। এই আট ইউনিয়নের মধ্যে সুরাজপুর-মানিকপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী বতর্মান চেয়ারম্যান আজিমুল হক আজিম বিনাপ্রতিদ্বন্দীতায় নির্বাচিত হয়েছেন। এই ইউনিয়নে শুধুমাত্র সাধারণ মেম্বার ও সংরক্ষিত মেম্বার পদে নির্বাচন অনুষ্টিত হবে।
 
চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, উপজেলার আটটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৭জন, সাধারণ মেম্বার পদে ৩’শ ৫৫ জন এবং সংরিক্ষত মহিলা মেম্বার পদে ১’শ ২জন প্রার্থী প্রতিদ্ব›দ্ধীতা করছেন। এসব ইউনিয়নে মোট ১ লাখ ৩১ হাজার ৬’শ ৪৮জন ভোটার রয়েছে। এরমধ্যে পুরুষ ৬৮ হাজার ৮’শ ৬৩ জন এবং মহিলা ৬২ হাজার ৭’শ ৮৫ জন ভোটার রয়েছে।
 
 
 
 
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গণি বলেন, ২৬ ডিসেম্বর উপজেলার আট ইউনিয়নে নির্বাচন সুষ্টু, অবাধ, নিরপেক্ষ এবং শান্তিপূর্ণভাবে শেষ করতে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ প্রস্ততি নেয়া হয়েছে। এজন্য প্রতিদিন এসব ইউনিয়নের নির্বাচনে প্রতিদ্বন্তী
 
 চেয়ারম্যান-মেম্বার ছাড়াও সাধারণ ভোটারদের সাথে মতবিনিময় করা হচ্ছে। এসব ইউনিয়নে আইন-শৃঙ্খলা রক্ষার্থে কাজ করছে পুলিশের সদস্যরা।
 
চকরিয়া-পেকুয়া সার্কেলের সহকারি পুলিশ সুপার (এএসপি) তফিকুল আলম বলেন,আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন শতভাগ নিরপেক্ষ করেত পুলিশ কাজ করে যাচ্ছে। নির্বাচনে কোন সন্ত্রাসী কার্যক্রম করার সুযোগ নেই। কোন প্রার্থী যদি সন্ত্রাসী কার্যক্রম চালানোর চেষ্টা করে তাহলে প্রশাসনও এর উপযুক্ত জবাব দেবে।
 
তিনি আরো বলেন, এই নির্বাচনে সুষ্টু ও শান্তিপূর্ণ করতে ইতোমধ্যে এলাকায় সন্ত্রাসী কাজে লিপ্ত এবং বহিরাগতদের আনাগোনা এবং অস্ত্র উদ্ধার অভিযান চালানো হবে।
 
চকরিয়া ইউনিয়ন পরিষদন নির্বাচনের প্রধান সমন্বয়ক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ বলেন, আসন্ন ২৬ ডিসেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্টু ও শান্তিপূর্ণভাবে শেষ করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রস্ততি গ্রহণ করা হয়েছে। এজন্য গত বুধবার উপজেলা পরিষদ চত্বরে আট ইউনিয়ন পরিষদের নির্বাচনে প্রতিদ্ব›দ্ধীতাকারী প্রার্থীদের নিয়ে মতিবিনিময় করা হয়েছে।
এই মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিকনির্দেশনামুলক বক্তব্য রাখেন জেলা প্রশাসক (ডিসি) মো.মামুনুর রশিদ। এতে উপস্থিত ছিলেন- জেলা পুলিশ সুপার (এসপি) মো.হাসানুজ্জামানসহ জেলার বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তারা।