ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

চন্দনাইশের হারলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ ভবন জরাজীর্ণ

রুপন দত্ত - চন্দনাইশ, চট্টগ্রাম : | প্রকাশের সময় : শুক্রবার ১৭ ডিসেম্বর ২০২১ ০৫:৪৪:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন
চট্টগ্রামের চন্দনাইশের হারলা নয়া পাড়াস্হ ইউনিয়ন স্বাস্হ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের ভবনটি জরাজীর্ণ হয়ে পড়েছে। খসে পড়ছে ছাদের প্লাস্টার। বেরিয়ে পড়েছে রড। আর এ জরাজীর্ণ ভবনেই চলছে স্বাস্হ্য সেবা। এতে ভবনটি যে কোনো মুহূর্তে ধসে পড়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছেন স্বাস্হ্য কেন্দ্রের কর্মচারী এবং দূর-দূরান্ত থেকে সেবা নিতে আসা রোগী ও তার স্বজনরা। 
জানা যায়, ১৯৮৮ সালে ৪৫ শতক জায়গায় স্বাস্হ্য কেন্দ্র ও দুই ইউনিটের স্টাফ কোয়ার্টার নির্মাণ করা হয়। কিন্তু দীর্ঘ সময় অতিবাহিত হলেও ভবনটি সংস্কার করা হয়নি। বর্তমানে ভবনটি ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। বৃষ্টির পানি চুইয়ে পড়ে নষ্ট হচ্ছে আসবাবপত্র। এ বিষয়ে স্বাস্হ্য কেন্দ্রে কর্মরত ডা. আবদুল জব্বার বলেন, আমরা জীবনের ঝুঁকি নিয়ে স্বাস্হ্য কেন্দ্রে সেবা দিয়ে যাচ্ছি। ভবনটি সংস্কার করার জরুরি হয়ে পড়েছে। বিষয়টি জানিয়ে বেশ কয়েকবার আবেদন করা হয়েছে। 
তবে এখনো কোনো কাজের কাজ হয়নি। এ ব্যাপারে জেলা ডেপুটি ডাইরেক্টর স্বাস্হ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সুব্রত কুমার চৌধুরীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি মন্ত্রণালয়ে অবহিত করা হয়েছে। বরাদ্দ পাওয়া গেলে কাজ করা হবে।