ঢাকা, শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, ৩রা কার্তিক ১৪৩১

ছৈয়ালের সমর্থকদের হামলার শিকার স্বতন্ত্র প্রার্থীর কর্মীরা

মোঃওয়াহিদুর রহমান মুরাদ,লক্ষ্মীপুর : | প্রকাশের সময় : রবিবার ১২ ডিসেম্বর ২০২১ ১১:০৪:০০ পূর্বাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

 

এবারের চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদে নির্বাচনে লক্ষ্মীপুর সদর উপজেলার চর রমনী মোহন ইউনিয়নে নৌকার বিপরীতে চেয়ারম্যানন পদে লড়ছেন ৩ জন। হুমকি ও মারধোরের শিকার হচ্ছেন স্বতন্ত্র প্রার্থীরা। প্রায় ডজেন খানেক অভিযোগ রয়েছে নৌকার প্রার্থী আবু ইউসুফ ছৈয়ালের বিরুদ্ধে।
 
নৌকার চেয়ারম্যান প্রার্থী ইউসুফ ইতিমধ্যে হাতপাখার প্রার্থী ও অন্যান্য স্বতন্ত্র প্রার্থীদের নির্বাচন থেকে সরে যাওয়ার জন্যে প্রকাশ্যে হুমকি দেন। যার একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ছড়িয়ে পড়লে বিভিন্ন জাতীয় পত্রিকা ও অনলাইন নিউজে পোর্টালে সংবাদ প্রকাশিত হয়।
 
এরপরও থামছেন না নৌকার প্রার্থী ইউসুফ ও তার ক্যাডার বাহিনী। প্রতিনিয়ত হামলার শিকার হচ্ছেন স্বতন্ত্র প্রার্থীর কর্মীরা। নির্বাচনকে বিতর্কিত করতে একের পর এক হুমকি দিয়ে যাচ্ছেন ইউসুফের লোকজন। হামলা ও মারধোর যেনো রীতিমতো নির্বাচনী আচরণে পরিণত হয়েছে।
 
অভিযোগ সুত্রে জানা যায়,মনিরুল ইসলাম মনির সরকারের কর্মীদের মারধোর করে নির্বাচনী কাজে ব্যাবহৃত মাইক ও পোষ্টার, ব্যানার,পেষ্টুন ছিনতাইয়ের অভিযোগ রয়েছে নৌকার প্রার্থীর বিরুদ্ধে।
 
স্বতন্ত্র প্রার্থী মোঃ মনিরুল ইসলাম মনির সরকার জানান,বৃহস্পতিবার সকাল ৯ টার দিকে তার বাড়ি থেকে পোস্টার, পেষ্টুন,লিফলেট নিয়ে কর্মীরা প্রচার প্রচার প্রচারণা বের হয়ে যায়। সকাল ১০ টার দিকে নৌকা প্রার্থীর বাড়ির সামনে দিয়ে যাওয়ার সময় ইউসুফের লোকজন আনারস প্রতীকের কর্মীদের  মারধোর করে পোষ্টার,ব্যানার ছিনতাই করে নিয়ে যায়। সন্ধ্যা ৬ টার দিকে ফের আনারসের মাইক ভাংচুর করে তারা।
 
এ ব্যাপারে নৌকার চেয়ারম্যান প্রার্থী ইউসুফ ছৈয়ালের কাছে জানতে চাইলে তিনি জানান, এগুলো সম্পূর্ণ মিথ্যা অভিযোগ। জনগণ যাকে চায় নির্বাচন করুক তাতে কোনো আপত্তি নেই।
 
উপজেলা সমবায় ও রিটার্নিং কর্মকর্তা দেবাশীষ সিংহ জানান, লিখিত অভিযোগ পেয়েছি। জেলা নির্বাচন কর্মকর্তাকে বিষয়টি অবগত করেছি। নিয়ম অনুযায়ী ব্যাবস্থা নেওয়া হবে।