ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

টানা ৪০ দিন নামাজ পড়ে বাইসাইকেল পেল ৪৮ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : শনিবার ১২ নভেম্বর ২০২২ ০২:৩৮:০০ অপরাহ্ন | দেশের খবর

জামায়াতের সঙ্গে ৪০ দিন ফজরের নামাজ আদায়ের শর্তে নিবন্ধন করেন ৬৫ জন শিক্ষার্থী, তাদের সবারই বয়স ১০ থেকে ১৭ বছরের মধ্যে। যারা শর্ত পূরণ করতে পারবেন, তাদের নতুন বাইসাইকেল প্রদান করা হবে।  শর্তানুযায়ী একটানা ৪০ দিন জামায়াতের সঙ্গে ফজরের নামাজ আদায় করে বাইসাইকেল পুরস্কার পেয়েছেন ৪৮ জন শিক্ষার্থী। বাকি ১৭ জন শিক্ষার্থী পেয়েছেন ইসলামিক বই।

 

শুক্রবার (১১ নভেম্বর) বিকেলে বকুল বালিকা দলের উদ্যোগে নওগাঁ নওজোয়ান মাঠে শিক্ষার্থীদের হাতে এসব পুরস্কার তুলে দেওয়া হয়।

 

সাইকেল উপহার পেয়ে খুশি শিক্ষার্থীরা। ছেলেদের এমন অর্জনে খুশি অভিভাবকরাও। তবে তাদের এমন অভ্যাস যেন হারিয়ে না যায়, সেদিকে সচেষ্ট মনোনিবেশ রাখার আহ্বান অভিভাবকদের।

 

অভিভাবকরা জানায়, বাচ্চারা যেন নিয়মিত নামাজ পড়েন ও শিষ্টাচার ভুলে না যায়, সে জন্য যত্নবান হতে হবে। এ পদ্ধতি বাচ্চাদের ধর্মীয় অনুশাসনে রাখবে। বকুল বালিকা দল সংগঠনকে এমন উদ্যোগের জন্য ধন্যবাদ জানান তারা।

 

নামাজ পড়ে বাইসাইকেল পেয়েছেন শহরের কাচারি মসজিদ এলাকার উমর বিন সবুর (১০)। উপহার পেয়ে উচ্ছ্বসিত উমর।

 

উমর জানান, বাবা ও মা তাকে প্রতিদিন ফজরের নামাজের আগে ঘুম থেকে ডেকে দিত। সাইকেল পুরস্কার হিসেবে পেয়ে তার অনেক উপকার হয়েছে। প্রতিদিন মাদরাসায় যাতায়াতে সাইকেল অনেক সহায়তা করবে।

 

এ বিষয়ে বকুল বালিকা দলের সহসভাপতি নাহিদ নিগার তিন্নি জানান, পূর্বে জেলার অসহায় মানুষের জন্য কাজ করেছি। শহর পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার জন্য ডাস্টবিনের ব্যবস্থাও করা হয়েছে। শিক্ষার্থীদের ধর্মীয় এবং শারীরিক উন্নতির জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের বাইসাইকেল ও ইসলামিক বই তুলে দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জা ইমাম উদ্দিন।

 

তিনি বলেন, বকুল বালিকা দল সংগঠনটি জেলার উন্নয়নমূলক কাজে অনেক সহায়তা করছেন। তাদের এমন উদ্যোগে শিক্ষার্থীরা সারাদিনের ক্লান্তি শেষে ভালো কাজের প্রতি স্পৃহা পাবেন।