ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

ধোবাউড়ায় মাদক ও বাল্য বিয়েকে না বলে লাল কার্ড

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২০ অক্টোবর ২০২২ ১০:১২:০০ পূর্বাহ্ন | দেশের খবর



ময়মনসিংহের ধোবাউড়ায় মাদক, ধর্ষণ ও বাল্য বিবাহকে লাল কার্ড প্রদর্শন করে ৩০০ শিক্ষার্থী শপথ নিয়েছেন। বুধবার দুপুরে উপজেলার ঘোষগাঁও শেরেবাংলা উচ্চ বিদ্যালয় হল রুমে টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘ আয়োজিত এক সভায় তারা এ শপথ নেয়।  
এ সময় তারা মাদক, জঙ্গিবাদ, বাল্যবিয়ে, ধর্ষণ ও দুর্নীতিকে লাল কার্ড প্রদর্শন ও দেশপ্রেম এবং সত্যবাদিতাকে সবুজ কার্ড প্রদর্শন করে। সভায় লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেলের সঞ্চালনায় ও বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আবু সাদেকের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন ধোবাউড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ জালাল উদ্দিন। অতিথির বক্তব্য রাখেন জেলা বিশেষ শাখার এসআই এফাজ উদ্দিন, বিদ্যায়লের শিক্ষক বিপুল দেবনাথ, বিমল সিং।
পরে শিক্ষার্থীদের নিয়মিত পড়াশোনা করে নিজকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে এবং ছেলেরা ২১ ও মেয়েরা ১৮ বছর বয়সের পূর্বে বিবাহ বন্ধনে আবদ্ধ না হতে শপথ করান সসংগঠনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল। সংগঠনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল কুমিল্লা থেকে টিফিনের টাকা বাঁচিয়ে ভ্রাম্যমাণ ময়মনসিংহ বিভাগের চারটি জেলায় মাদক বিরোধী কার্যক্রম পরিচালনা করছেন। আগামীকাল শেরপুর জেলায় কার্যক্রম পরিচালনা করবেন।