ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১
পঞ্চগড়ে মানববন্ধন ও সংবাদ সম্মেলন

নির্ধারিত মূল্যেও কাঁচা চা পাতা কিনছেন না কারখানা কতৃপক্ষ

পঞ্চগড় প্রতিনিধি : | প্রকাশের সময় : সোমবার ১৮ জুলাই ২০২২ ০৭:০৩:০০ অপরাহ্ন | দেশের খবর

পঞ্চগড়ে জেলা প্রশাসন কর্তৃক কাঁচা চা পাতার নির্ধারিত মূল্য উপেক্ষা করে চা কারখানা ও ওনার্স এসোসিয়েশন কর্তৃক চা চাষীদের প্রতারিত করার প্রতিবাদে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছে ক্ষুদ্র চা চাষীরা। আজ সোমবার  (১৮ জুলাই) দুপুরে পঞ্চগড় প্রেস ক্লাবের সামনে পঞ্চগড়-টুনিরহাট সড়কে এই মানববন্ধনের আয়োজন করে পঞ্চগড় ক্ষুদ্র চা চাষি সমিতি । পরে প্রেসক্লাব  মিলনায়তনে জেলা ক্ষুদ্র চা চাষী নির্যাতন প্রতিরোধ কমিটির আয়োজনে একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

মানববন্ধন ও সংবাদ সম্মেলনে বক্তারা বলেন চা কারখানা মালিকরা সিন্ডিকেট করে কাঁচা চা পাতার মুল্য ইচ্ছা মতো কমিয়ে দিয়েছে। চা মুল্য নির্ধারন কমিটি প্রতি কেজী কাঁচা চা পাতার মুল্য ১৮ টাকা নির্ধারন করলেও কারখানা মালিকরা ১৪ থেকে ১৬ টাকা দরে কাঁচা চাপাতা কিনছে। এ বিষয়ে জেলা প্রশাসকের ভূমিকা প্রশ্নবিদ্ধ।  অবিলম্বে কাঁচা চা পাতার মুল্য নতুন করে নির্ধারণ না করলে তারা জেলা প্রশাসকের অপসারনের দাবিতে মানববন্ধনের দাবি জানান । এসময় তারা আরও বলেন কাঁচা চা পাতার মুল্য বৃদ্ধির দাবিতে আগামী ১৯ জুলাই পঞ্চগড় জেলা আওয়ামীলীগের সভাপতি ও রেল মন্ত্রী নুরুল ইসলামের বাড়িতে অবস্থান নেবেন ক্ষুদ্র চা চাষিরা। এসময় তারা মহাসড়কে কাঁচা চা পাতা ফেলে প্রতিবাদ জানান। 

মানববন্ধন ও সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ক্ষুদ্র চা চাষি নির্যাতন প্রতিরোধ কমিটির আহাব্য়ক অমরখানা ইউনিয়নের চেয়ারম্যান নুরুজ্জামান নুরু, সদস্য সচিব এ্যাড রফিকুল ইসলাম, চা চাষি অধিকার বাস্তবায়ন কমিটির সভাপতি আবু সায়েদ সহ আরও অনেকে।