ঢাকা, শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, ৩রা কার্তিক ১৪৩১

প্রত্যেক শহীদ পরিবারকে ৩০ লাখ টাকার পুনর্বাসন সহায়তা ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা: | প্রকাশের সময় : বৃহস্পতিবার ১৭ অক্টোবর ২০২৪ ০৮:৩১:০০ অপরাহ্ন | জাতীয়

জুলাই-আগস্টের বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত প্রত্যেক শহীদ পরিবারের জন্য পুনর্বাসন সহায়তা হিসেবে ৩০ লাখ টাকা করে দেওয়া হবে বলে ঘোষণা করেছে ‘জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশন’।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাজধানীর হেয়ার রোডে ফরেন সার্ভিস একাডেমিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান প্রধান উপদেষ্টার বিশেষ সহকারি মাহফুজ আলম।

মাহফুজ আলম বলেন, "পরবর্তী যাচাই-বাছাই শেষে যদি প্রয়োজন দেখা দেয়, শহীদ পরিবারের জন্য আরো সহায়তা প্রদানের ব্যবস্থা নেওয়া হবে। একই সঙ্গে আহতদের পরিবারকেও পুনর্বাসনের উদ্যোগ নেওয়া হচ্ছে।" আহতদের জন্য আগামী সপ্তাহে একটি দৃশ্যমান পুনর্বাসন প্রকল্প শুরু হবে বলে তিনি উল্লেখ করেন।

এদিকে, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপদেষ্টা রিজওয়ানা হাসান জানান, গুরুতর আহতদের উন্নত চিকিৎসার প্রয়োজনে দেশের বাইরে পাঠানো হচ্ছে। এরই মধ্যে সাতজন আহত ব্যক্তির জন্য এ ধরনের ব্যবস্থা করা হয়েছে এবং ভবিষ্যতে আরও প্রয়োজন হলে তা দ্রুত সম্পন্ন করা হবে।

তিনি আরও বলেন, "আহতদের চিকিৎসায় কোনো প্রকার অবহেলা বরদাশত করা হবে না। দেশের সব সরকারি ও বেসরকারি হাসপাতালকে বিনামূল্যে চিকিৎসা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। যারা ইতোমধ্যে চিকিৎসার জন্য টাকা দিয়েছে, তাদের সেই অর্থ ফেরত দেওয়ারও ব্যবস্থা করা হবে।"

সংবাদ সম্মেলনে প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম উপস্থিত ছিলেন।

 

বায়ান্ন/শাহেদ