ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

ফেনীতে নির্বাচনী কার্যালয় পোড়ানোর অভিযোগ

ইমাম ফারাবী- সোনাগাজী উপজেলা প্রতিনিধি : | প্রকাশের সময় : শনিবার ১৮ ডিসেম্বর ২০২১ ০১:৩৫:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন
ফেনীর সোনাগাজীতে ইউনিয়ন পরিষদের ( ইউপি ) সদস্য প্রার্থী আবুল কাশেমের নির্বাচনী কার্যালয়ে পুড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে । গত শুক্রবার দিবাগত রাতে চরদরবেশ ইউনিয়নের নুরানী বাজার এলাকায় এ ঘটনা ঘটে । আবুল কাশেম ওই ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী প্রতিদ্বন্দ্বী সদস্য প্রার্থী জামশেদ আলম এ ঘটনা ঘটান বলে তিনি অভিযোগ করেন । এদিকে সদস্য প্রার্থী জামশেদ আলম অভিযোগ অস্বীকার করে বলেন , তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে । নিজেরা আগুন লাগিয়ে তাঁর নামে চালিয়ে দিচ্ছেন বলেও তিনি জানান । 
 
নির্বাচন অফিসের মালিক ও ব্যবসায়ী ওমর ফারুক বলেন , ' গত শুক্রবার রাত ১০ টার দিকে দোকান থেকে বাড়ি ফিরে যাই । রাত ২ টায় জামশেদ আলমের মিছিলের আওয়াজ শোনা যায় । তাঁর মিছিলে কয়েক মিনিট পর আগুনের খবর পাই । পরে আমি এসে দেখি আমার ভাড়া দেওয়া ঘর ( আবুল কাশেমের নির্বাচনী অস্থায়ী কার্যালয় ) আগুনে পুড়ে ছাই হয়ে গেছে । ' সদস্য প্রার্থী আবুল কাশেম বলেন , ‘ প্রতিদ্বন্দ্বী প্রার্থী জামশেদ আলমের একই ইউপির প্রতিদ্বন্দ্বী সদস্য প্রার্থী জামশেদ আলম এ ঘটনা ঘটান বলে আবুল কাশেম অভিযোগ করেন । ইন্ধনে তাঁর সমর্থকদের দেওয়া আগুনে আমার নির্বাচনী কার্যালয় পুড়ে গেছে । ওই রাত আনুমানিক ২ টার সময় স্থানীয়রা কল করে জানায় । 
 
এ বিষয়ে তিনি আইনি ব্যবস্থার প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান । চরদরবেশ ও সোনাগাজী সদর ইউপির দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তার তূর্থ সাহা বলেন , বিষয়টি প্রার্থীর এক সমর্থক মোবাইলে কল এখনো জানিয়েছেন । লিখিত অভিযোগ আসেনি । এলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে । আদর্শগ্রাম পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আনোয়ার হোসেন বলেন , আগুন দেওয়ার বিষয়টি রাত ২ টার দিকে জানালে টহলরত পুলিশের সদস্যরা তাৎক্ষণিক ঘটনাস্থলে যান । লিখিত অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে ।