ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

বগুড়ায় শজিমেক ক্যাথল্যাবে স্টেনটিং’র উদ্বোধন

বগুড়া প্রতিনিধিঃ | প্রকাশের সময় : শনিবার ৪ ডিসেম্বর ২০২১ ০৭:২৬:০০ অপরাহ্ন | গণমাধ্যম

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে শনিবার সকালে ক্যাথল্যাবে স্টেনটিং বা হার্টে রিং পরানো এর উদ্বোধন করা হয়। স্টেনটিং এর উদ্বোধন করেন বাংলাদেশ জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটের পরিচালক প্রফেসর মীর জামাল উদ্দিন। 

উদ্বোধন কালে তিনি বলেন, শজিমেকে হৃদরোগীদের আরো এক ধাপ উন্নত চিকিৎসার দ্বার উন্মোচন হলো। এ ধরনের রোগীদের বিগত সময়ে এনজিওগ্রাম সহ যাবতীয় চিকিৎসা হলেও রিং পরানো হত না। বর্তমানে বাংলাদেশ জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটের সহযোগিতায় বগুড়াসহ উত্তারাঞ্চলের কয়েকটি জেলায় স্টেনটিং এর কার্যক্রম শুরু হবে। এতে সকল শ্রেণী পেশার মানুষেরা এই সুবিধা ভোগ করতে পারবে। 

এসময় উপস্থিত ছিলেন শজিমেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মহসিন, অধ্যক্ষ প্রফেসর ডা. মো. রেজাউল আলম জুয়েল, জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটের কার্ডিওলজি বিভাগের প্রফেসর সাবিনা হাসিম, এ্যাসোসিয়েট প্রফেসর ডা. একেএম মনোয়ারুল ইসলাম, রেজিষ্টার ডা. মো. শফিক শাহারিয়ার, সহকারি প্রফেসর ও শজিমেক কার্ডিওলজি বিভাগীয় প্রধান ডা. শেখ মো. শাহিদুল হক, শজিমেক ভাইস প্রিন্সিপাল ডা. সুশান্ত কুমার সরকার, বগুড়া সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা  ডা. সামির হোসেন মিশু, প্রফেসর ডা. মজিবর রহমান সেলিম, ডা, শিবলী হায়দার, ডা. কাজল কুমার কর্মকার, ডা. নুর আলম, ডা, হালিমুর রশীদ, ডা. মনিরুজ্জামান আশরাফ (বিপুল), শজিমেক উপ-পরিচালক ডা. আব্দুল ওয়াদুদ, বগুড়া মোহাম্মাদ আলী হাসপাতালের তত্বাবধায়ক ডা. এটিএম নুরুজ্জামান। একই সময় শজিমেক কোভিড-১৯ প্রতিরোধে ফাইজার টিকা কর্মসূচির উদ্বোধন করা হয়।  

এর আগে গত শুক্রবার দুইদিন ব্যাপি কর্মশালা শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং বিআরআইসি ঢাকা যৌথ আয়োজনে শজিমেক’র সহকারি প্রফেসর কার্ডিওলজি বিভাগের বিভাগীয় প্রধান মো. শহিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। কার্ডিওলজি বিভাগের ক্যাথল্যাবে স্টেনটিং বা রিং পরানোর বিষয়ে দক্ষ করে গড়ে তোলার জন্য উক্ত কর্মশালা অনুষ্ঠিত হয়।