ঢাকা, রবিবার ২২ সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১

মিরসরাই ভূমি অফিসের ওপেন প্লাটফর্মে বসে সেবা প্রদান

জুয়েল নাগ,মিরসরাই : | প্রকাশের সময় : রবিবার ২ জানুয়ারী ২০২২ ০৪:১৯:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

সেবার মান বৃদ্ধির লক্ষ্যে মিরসরাই ভূমি কর্মকর্তা অফিসের আঙ্গিনায় সেবা দিচ্ছেন। মানুষ যাতে সহজে কাজ সমাধা করতে পারে সে চেষ্টা অব্যাহত রাখবে বলে জানান মিরসরাই ভূমি অফিস কর্মকর্তা । ইতিমধ্যে অনেক মামলা নিষ্পত্তি করেছেন বলেছেন অফিস কর্তীপক্ষ।

মিরসরাই উপজেলার হিঙ্গুলী ইউনিয়নের জামালপুর গ্রামের পলাশ দত্ত গত বছরের ২ জানুয়ারি থেকে ভিপি ভুক্ত একটি সম্পত্তি নিষ্পত্তির জন্য ভূমি অফিসের দ্বারে দ্বারে ঘুরেছেন। কিন্তু গত এক বছরেও নিষ্পত্তি হয়নি। 

রবিবার ( ২ জানুয়ারি) সকালে হঠাৎ মামলাটির নিষ্পত্তি হয়ে যায়। তাৎক্ষণিক সেবা প্রদানের মাধ্যমে মামলাটির নিষ্পত্তি করা হওয়ায় তিনি খুবই আনন্দিত। 

তিনি জানান,  দীর্ঘ এক বছরের অপেক্ষার অবসান ঘটলো মুহূর্তেই। এমন সেবা যেন নিয়মিত দেওয়া হয়।

মিরসরাই উপজেলা ভূমি অফিস সূত্রে জানা গেছে,  রবিবার সকাল ৯টা থেকে মিরসরাই ভূমি অফিসের সামনে প্রয়োজনীয় আসবারপত্র নিয়ে সেবা প্রদানের জন্য বসে পড়েন উপজেলা সহকারী কমিশনার (ভূমি)  এস. এম. এন. জামিউল হিকমা নিজেই। 

সেবা গ্রহীতাদের মামলা নম্বর ও নাম ডেকে ডেকে সামনে এনে সেবা দেয়া দৃশ্য চোখে পড়ে। যে সকল মামলা ভূমি অফিসে নিষ্পত্তি করা সম্ভব হচ্ছে না সেগুলোকে যথাযথ কর্তৃপক্ষের কাছে যাওয়ার পরামর্শ দেয়া হচ্ছে। সকাল ৯টা থেকে শুরু হওয়া এই সেবা কার্যক্রম অফিস চলাকালীন সময় পর্যন্ত নিয়মিত চলবে বলে জানা গেছে। রবিবার ৩০টি মামলার নিষ্পতি করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে। 

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস. এম. এন জামিউল হিকমা বলেন, সেবাদাতা ও সেবা গ্রহীতাদের মধ্যে সেতু বন্ধনের উদ্দেশ্যে চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের নির্দেশনা মোতাবেক ওপেন প্লাটফর্মে বসে সেবা প্রদান করা হচ্ছে। আগামী দিনগুলোতে এ কার্যক্রম অব্যাহত থাকবে।