ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

সৈয়দপুরে গরীব বস্তীবাসীর কোরবানীর মাংস মেরে খাওয়া হীড এনজিওর বিরুদ্ধে জেলা প্রশাসনের তদন্ত কমিটি গঠন

মোতালেব হোসেন : | প্রকাশের সময় : সোমবার ১৮ জুলাই ২০২২ ০৯:৫৮:০০ অপরাহ্ন | দেশের খবর

হিউম্যানিটি ইন ডিসষ্ট্রেস (হীড) এর নির্বাহী পরিচালক হারুনর রশিদ অফিস নিউ সেন পাড়া রংপুর, উক্ত এনজিওর কার্যক্রম সৈয়দপুর উপজেলায় এনজিওটি কোরবানী প্রোগ্রাম ২০২২ শীর্ষক প্রকল্প এফসি -১ অনুমোদন ও অর্থ ছাড়করণ করেন প্রধানমন্ত্রীর এনজিও বিষয়ক ব্যুরো কার্যালয় থেকে। 

প্রকল্পের অর্থ ৩৯ লক্ষ ৪০ হাজার টাকা, উক্ত অর্থ দাতা সংস্থা ফ্রেন্ডস অব হিউম্যানিটি (এফওএইচ) আমেরিকার নিকট হতে ইসলামী ব্যাংক লিমিটেড, রংপুর শাখা রংপুর হিসাব নং-সিডি ২১০৭ এর মাধ্যমে গ্রহণ ও ব্যায়ের অনুমতি শর্তে নির্দেশনা প্রদান করা হয়েছে। প্রথম শর্তই হলো সংশ্লিষ্ঠ জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারকে সম্পৃক্ত রেখে প্রকল্প কার্যক্রম বাস্তবায়ন করতে করতে হবে। ২য় শর্তে বাস্তবায়ন শেষে ২ মাসের মধ্যে সমাপনি প্রতিবেদন অডিট রিপোর্ট এবং স্থানীয় প্রশাসনের প্রত্যায়ন পত্র দাখিল অত্র ব্যুরোতে করতে হবে।

উক্ত শর্তের কোনটিই না মেনে সৈয়দপুর উপজেলায় বরাদ্দ ৫০ টি গরু ৪০টি ছাগল কোরবানীতে ব্যপক অনিয়ম দূর্নীতি করার কারণে স্থানীয় দৈনিক দাবানলসহ অনলাইন পত্রিকায় শীর্ষক সংবাদ পরিবেশিত হলে জেলা প্রশাসক, নীলফামারী বিষয়টি গুরুত্ব সহকারে নিয়ে উক্ত এনজিওর দূর্নীতির বিরুদ্ধে একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নের্তৃত্বে তদন্ত কমিটি গঠন করে রিপোর্ট প্রদানের নির্দেশ দেন এবং উক্ত এনজিও বিরুদ্ধে অভিযোগ প্রমানিত হলে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের প্রত্যয় ব্যাক্ত করেন যা অফিস সূত্রে প্রাপ্ত।