ঢাকা, রবিবার ২৮ এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

ইনু-মেনন চান সম্মানজনক আসন ভাগাভাগি

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : মঙ্গলবার ৫ ডিসেম্বর ২০২৩ ০৬:৪১:০০ অপরাহ্ন | রাজনীতি

দ্বাদশ জাতীয় নির্বাচনে সম্মানজনক আসনে ভাগ চান ১৪ দলীয় জোটে থাকা দুই শীর্ষ নেতা। তারা হলেন- জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু ও ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

 

মঙ্গলবার (৫ ডিসেম্বর) ১৪ দলীয় জোটের সমন্বয়ক ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমুর সঙ্গে বৈঠক করেন তারা। বিকেলে সাংবাদিকদের সঙ্গে আলাপের সময় নিজেদের প্রত্যাশার কথা জানান ইনু-মেনন।

 

ওয়ার্কার্স পার্টির সভাপতি মেনন বলেন, জোটের পক্ষ থেকে একটা তালিকা দেওয়া হয়েছে, আগের চেয়ে কিছু আসন বেশি চেয়েছে ১৪ দল। জোটের মর্যাদা ও সম্মান রক্ষা করে যেন আসন ভাগাভাগির বিষয়টি চূড়ান্ত হয় সেটা নিয়ে আলোচনা হয়েছে।

 

জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেন, আসন ভাগাভাগি যেন জোটের জন্য সম্মানজনক হয় সেটাই প্রত্যাশা। আমাদের এখন ১০ জন সংসদ সদস্য আছেন, প্রত্যাশা ২০ জনের।

 

জোটের প্রার্থীরা নৌকা প্রতীকে নির্বাচন করবেন বলেও জানান ইনু। তিনি বলেন, যেখানে জোটের প্রার্থী আসবে, সেখানে আওয়ামী লীগের প্রার্থী উঠে যাবেন। জোটের প্রার্থীরা নৌকা মার্কা নির্বাচন করবেন।

 

১৪ দলীয় জোটের সমন্বয়ক ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু গণমাধ্যমকে বলেন, কিছু আসনে আমরা একসঙ্গে নির্বাচন করব। আর কিছু আসনে শরিক দলগুলো নিজেদের মতো নির্বাচন করবে। একসঙ্গে নির্বাচন করা আসনগুলোয় শরিকরা নৌকা প্রতীক ব্যবহার করবে। বাকি আসনগুলোয় তাদের নিজেদের প্রতীক ব্যবহার করবে।