ঢাকা, রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

ইন্টারনেট সেবা বন্ধ থাকায় পিডিবি'র ১২ হাজার বিদ্যুৎ গ্রাহকের চরম ভোগান্তি

মোঃ জালাল উদ্দিন, মৌলভীবাজার জেলা প্রতিনিধি : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪ ০৯:১৪:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন
ইন্টারনেট সেবা সারা দেশের মতো মৌলভীবাজার জেলার জুড়িতে ইন্টারনেট সেবা বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছে পিডিবি'র ১২ হাজার বিদ্যুৎ গ্রাহক। গত ৫ দিন থেকে ব্যাংক বা মোবাইল ব্যাংকিং থেকে প্রিপেইড মিটারে রিচার্জ করতে না পেরে গ্রাহকরা পড়েছেন চরম বিপাকে। গত রোববার থেকে উপজেলা সদরে থাকা আবাসিক প্রকৌশলীর কার্যালয় থেকে বিশেষ ব্যবস্থায় প্রিপেইড মিটারে রিচার্জ শুরু করা হলেও অতিরিক্ত সেবা প্রত্যাশীদের চাপে অফিসের কর্মকর্তা-কর্মচারীদের সেবা দিতে হিমশিম খেতে দেখা যায়।
সায়মা খাতুন নামের এক নারী বলেন, বাসায় ৮ ঘণ্টা বিদ্যুৎ ছিল না। বিভিন্ন মাধ্যমে কয়েকবার চেষ্টা করেও রিচার্জ করতে পারিনি। সারাদিন বাসায় কোনো কাজ করতে পারি না। রাত ৩টার দিকে বিদ্যুৎ চলে যায়। ঠিকমতো ঘুমও হয়নি। ছোট বাচ্চা দুটা এভাবে থাকলে অসুস্থ হয়ে যাবে। এজন্য বাধ্য হয়ে পিডিবি প্রকৌশলীর কার্যালয়ে এসেছি। সোমবার সকালে পিডিবি'র জুড়ির আবাসিক প্রকৌশলীর কার্যালয়ে গিয়ে দেখা যায়, প্রিপেইড মিটার রিচার্জ করতে শত শত গ্রাহকদের দীর্ঘ লাইন। সীমিত সংখ্যক কর্মকর্তা- কর্মচারীদের সেবা দিতে হিমশিম খেতে দেখা গেছে। তবে দ্রুত সেবা পেয়ে সাধারণ গ্রাহকরা সন্তুষ্টি প্রকাশ করেছেন।
পিডিবি'র আবাসিক প্রকৌশলী মোঃ কবির আহমে বলেন, গ্রাহকদের দুর্ভোগের কথা চিন্তা করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী গত রোববার থেকে প্রিপেইড মিটারে রিচার্জ করা শুরু হয়েছে। সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত এ রিচার্জ সেবা দেয়া হচ্ছে। এস-কি কর্মকর্তা জানান, পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আগ পর্যন্ত গ্রাহকদেরও জরুরি সেবা প্রদান করা হবে।