ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

ওবায়দুল কাদের সাহেব আমার বাসায় আসেন থাকার জন্য, দেশবাসী জানে না আপনি কোথায় : ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঠাকুরগাঁও প্রতিনিধি : | প্রকাশের সময় : বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪ ০৯:২৩:০০ অপরাহ্ন | রাজনীতি

 বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ওবায়দুল কাদের সব সময় বলতেন না, খেলা হবে, আজ উনি কোথায়? ৫ তারিখ আমাকে বিদ্রুপ করে বলেছিলেন আমরা পালাবো না। আর বলেছিলেন ফখরুল সাহেব আপনার বাড়িতে কি থাকতে দিবেন? এখন তাকে আমি বলব, কাদের সাহেব আমার বাসায় আসেন থাকার জন্য। কোথায় চলে গেছেন। আপনি কোথায় আছেন দেশবাসী জানে না।

বুধবার দুপুরে হরিপুর ঈদগাহ ময়দানে হরিপুর উপজেলা বিএনপি আয়োজিত জনসভায় এবং বিকেলে বালিয়াডাঙ্গি উপজেলার সমিরউদ্দিন স্মৃতি মহাবিদ্যালয় মাঠে স্থানীয় বিএনপি আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সাবেক প্রধানমন্ত্রী হাসিনাকে উল্লেখ করে তিনি বলেন, আপনি এই দেশের নেতা, কিন্তু আপনাকে ভারতে পালাতে হয়েছে। কারন আপনি এই দেশের মানুষের বিপরীতে কাজ করেছেন। আপনারা দীর্ঘ ১৬ বছর আমাদের উপরে অত্যাচার করেছেন, নির্যাতন করেছেন।  অসংখ্য মানুষের নামে মিথ্যা মামলা দিয়েছিলেন। সেই অবস্থার পরিসমাপ্তি হয়েছে। আপনি যেই হাসিনা একজন প্রতাপশালী নেতা হয়ে গেছিলেন। আজ পরাজিত হয়ে দেশ ছেড়ে পালিয়ে যেতে হয়েছে আপনাকে।

ভারত সম্পর্কে মির্জা আলমগীর বলেন, ভরত আমাদের প্রতিবেশি দেশ,আমাদের দেশের নাগরিকদের গুলি করে মারে তারা। আমরা ভালোভাবে থাকতে চাই তাদের সঙ্গে। প্রতিবেশি হিসেবে থাকতে চাই। ভালোভাবে থাকতে চাই। কিন্তু আমাদের উপর যদি অন্যায় অত্যাচার হয় তাহলে তার প্রতিবাদ আমরা জানাবো। আমার বাংলাদেশের সাথে অন্যায় করলে ভারতকে কঠিন জবাব দেওয়া হবে।

মহাসচিব আরো বলেন,বিএনপির পাশাপাশি বর্তমান তত্বাবধায়ক সরকার বলেছে কিছু কিছু জিনিস আওয়ামী লীগ এতো খারাপ করে গেছে যা বলার বাহিরে। তার মধ্যে অন্যতম একটি ভুল হলো দেশের মানুষের ভোটের অধিকার নষ্ট করা। ভোটের ব্যবস্থাই নষ্ট করে দিয়েছে আওয়ামী লীগ। তত্বাবধায় সরকারকে সময় দেবার পাশাপাশি সকলকে তত্বাবধায়ক সরকারের পাশে থাকার আহব্বান জানিয়ে ফখরুল বলেন,এই তত্বাবধায়ক সরকার কাজ শুরু করেছে। তাদের সময় দিতে হবে। তারা কোন দলের নয় তারা দেশকে ভালোবাসে। তারা দেশের জন্য কিছু কাজ করতে চায়। আমাদের দ্বায়িত্ব তাদের সহযোগতা করা।

সরকারি কর্মকর্তাদের উদ্দেশ্যে ফখরুল বলেন,সকলেই যে আওয়ামী লীগ পন্থি ছিলেন তা নয়। সে সময় তারাও অনেক ঝামেলায় পড়েছিলেন। এখন সেই ঝামেলা থেকে সড়ে দাঁড়ান। জনগনের পাশে থেকে তাদের সাথে কাজ করুন।

পরিশেষে তিনি বলেন, দেশনেত্রী খালেদা জিয়া আপনাদের জন্য, দেশবাসীর জন্য অনেক কাজ করেছেন। অনেক ত্যাগ স্বিকার করেছেন। এই আওয়ামী লীগ সরকারের অত্যাচারে তিনি অনেকদিন জেল খেটেছেন। তিনি অসুস্থ,তার জন্য দোয়া করবেন।

এসময় জনসভায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিন সহ জেলা বিএনপির অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ এবং হরিপুর ও বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপির নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।