ঢাকা, শুক্রবার ৩ মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

কক্সবাজারে বিপুল পরিমান ইয়াবা ও অস্ত্র সহ চারজনকে আটক করেছে র‍্যাব-১৫

স.ম ইকবাল বাহার চৌধুরী, কক্সবাজার : | প্রকাশের সময় : মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ০৫:২২:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

কক্সবাজারে জেলা মাদক ও অস্ত্র ব্যবসায়ী চারজনকে আটক করেছে র‍্যাব-১৫। এ সময় বিপুল পরিমাণ ইয়াবা, ০১টি বিদেশী পিস্তল ও ০২ রাউন্ড কাতুর্জ উদ্ধার করেছে।

 

র‍্যাব-১৫ এর সংবাদ বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, গত ১৮ মার্চ ভোর রাতে গোপন তথ্যের ভিত্তিতে র‍্যাব-১৫ এর একটি দল টেকনাফের হ্নীলা সীমান্তবর্তী এলাকায় অভিযান চালায়। এ সময় কুখ্যাত মাদক ব্যবসায়ী ইয়াসিন আরাফাত ওরফে কালু এবং আন্তঃ জেলা মাদক, অস্ত্র ব্যবসায়ী ও সরবরাহকারী সিন্ডিকেটের ৩ সদস্যকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলেন: ইমান হোসেনের পুত্র ইয়াসিন আরাফাত ওরফে কালু, সাং: পূর্ব জাদিমুড়া। মোঃ হোসাইনের পুত্র আবুল কাশেম,সাং: উনচিপ্রাং।, উভয়ই টেকনাফ। নওশের মোড়লের পুত্র নুরুজ্জামান, ও আবুল কালামের পুত্র 

 

সাকির আহাম্মদ সাগর, উভয়ই খুলনার।

 

আরাফাত ওরফে কালু’কে গ্রেফতার করার পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজ বসত ঘরে মাদকদ্রব্য 

 

ইয়াবা আছে বলে স্বীকার করলে অভিযানিক দল

 

তার বসত ঘর তল্লাশী করে খাটের নিচে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থা থেকে সর্বমোট ২,০০,০০০ (দুই লক্ষ) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

 

অন্যদিকে র‍্যাবের গোয়েন্দা তৎপরতা ও নজরদারীর ফলে নির্ভরযোগ্য তথ্যের আলোকে গত ১৮ মার্চ রাতে র‍্যাব-১৫ কর্তৃক কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন হোয়াইক্যং ইউনিয়নের রৈক্যংখালী এলাকায় একটি অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান পরিচালনা করা হয়। এ সময় রৈক্যংখালী এলাকার দুর্ধর্ষ সন্ত্রাসী, ইয়াবা ব্যবসায়ী ও জনমনে আতংক সৃষ্টিকারী আবুল কাশেম’সহ তিনজনকে গ্রেফতার এবং তাদের তল্লাশী করে ০১টি বিদেশী পিস্তল ও ০২ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

 

র‍্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আবু সালাম চৌধুরী জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে এবং অস্ত্র আইনে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। র‍্যাব-১৫ ক্রমাগতভাবে মাদক ও অস্ত্র ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে যাবে এবং কক্সবাজারকে মাদক ও অস্ত্রমুক্ত করতে কাজ করে যাচ্ছে।