ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

কুষ্টিয়া সদরে আ'লীগের একমাত্র বিজয়ী চেয়ারম্যান লাল্টু রহমান

কুষ্টিয়া প্রতিনিধি : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ৬ জানুয়ারী ২০২২ ০৩:৫১:০০ অপরাহ্ন | দেশের খবর

কুষ্টিয়া সদর উপজেলার ১১ টি ইউনিয়ন পরিষদে গতকাল ৫ম ধাপের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ১০ টি ইউনিয়নে বাংলাদেশ আ'লীগ মনোনীত প্রার্থীর শোচনীয় পরাজয় ঘটে। আলামপুর, হাটশ হরিপুর ও বটতৈল ইউনিয়নে নৌকার প্রার্থী যথাক্রমে  ১৭৭,১১৪ ও ২৩২ ভোট পেয়ে জামানত খুইয়েছে।

বাকী গুলো কেউ প্রতিদ্বন্দী তৈরী করতে পারি নাই।  শুধু ১৪ নং গোস্বামী দুর্গাপুর ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোঃ লাল্টু রহমান জয়লাভ করেন। প্রতিদ্বন্দী প্রার্থী থেকে ৭৩০০ ভোটের ব্যবধানে জয়লাভ করেন। এখন পর্যন্ত ধারনা করা হচ্ছে বৃহত্তর খুলনা বিভাগে নৌকা প্রতীক নিয়ে এতবড় ব্যবধানে কোন প্রার্থী জয়লাভ করেননি। গতকাল বুধবার সকাল ৮ টায় ভোট শুরু হয়ে চলে বিকেল ৪ টা পর্যন্ত। ভোটাররা দীর্ঘসারিতে লাইনে দাড়িয়ে ভোট প্রদান করেন।
লাল্টু রহমান কুষ্টিয়া সদর উপজেলা শাখা যুবলীগের যুগ্ন সাধারন সম্পাদক। তরুন এই রাজনীতিবিদ অনেক আগে থেকেই মানুষের সাথে কাজ করে তুমুল জনপ্রিয়তা অর্জন করেন। এলাকায় সৎ, নির্ভীক, জনবান্ধন মানুষ হিসেবে লাল্টু রহমানের খ্যাতি রয়েছে। এবার আ'লীগের মনোনয়ন দৌড়ে বর্তমান চেয়ারম্যান সহ অনেক হেভিওয়েট নেতাকে পেছনে ফেলে লাল্টু রহমান নৌকা প্রতীক পান। নির্বাচন শুরু থেকেই উপজেলাজুড়ে গুঞ্জন ছিলো লাল্টু রহমান জিতবে। অবশেষে সেই গুঞ্জন সত্যি করে ৭ হাজার ৩০০ ভোটে জয়লাভ করেন। সদর উপজেলায় একমাত্র নৌকার প্রার্থী হয়ে লাল্টু রহমান জয়লাভ করায় রাজনৈতিক পাড়ায় আলোচনা হচ্ছে প্রার্থী বাছাই ভুল না হলে, যোগ্য ক্লিন ইমেজের প্রার্থীর হাতে নৌকা তুলে দিলে জেলার সকল ইউনিয়নে নৌকা বিশাল ব্যবধানে জিততো। তবে এ বিষয়ে জেলার অনেক নেতারা কথা বলতে রাজি হয়নি।
তবে লাল্টু রহমানের সাথে কথা হলে তিনি আমাদের জানান, মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার পবিত্র আমানত নৌকা মার্কার সন্মান রক্ষা করতে পারায় আল্লাহর দরবারে শুকরিয়া। জনগন আমারপাশে থেকে আমাকে সাপোর্ট করায় তাদের কাচে কৃতজ্ঞতা। গোস্বামী দুর্গাপুর ইউনিয়নের মানুষ আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছে। এবার আমাকে ইউনিয়নবাসীর জন্য কিছু করতে হবে। আমি আমার সর্বোচ্চ চেষ্টা করবো মানুষের সেবা করার জন্য।
সদর উপজেলা যুবলীগ থেকে নির্বাচিত নৌকার প্রার্থী লাল্টু রহমান জয়লাভ করায় জেলা যুবলীগ, সদর থানা যুবলীগ, শহর যুবলীগ অভিনন্দন জানান। আওয়ামী লীগের বিভিন্ন ইউনিটের নেতা, জেলা কৃষক লীগের সভাপতি মকবুল হোসেন লাবলু, শহর যুবলীগের সাবেক আহবায়ক আব্দুল আলিম, শহর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মোঃ হাশেম, শহর কৃষক লীগের নেতা মোঃ আনোয়ার হোসেন, সার বীজ ব্যবসায়ী সাহেব হোসেন, সাংবাদিক এস.এম.রাসেল হাসান সহ আরো অনেকে।