ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

কেন্দুয়ায় ৬৬০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক পেলেন সরকারি প্রণোদনার সার-বীজ

নেত্রকোনা প্রতিনিধি : | প্রকাশের সময় : মঙ্গলবার ২৩ নভেম্বর ২০২১ ০৬:৫৭:০০ অপরাহ্ন | দেশের খবর

আসন্ন বোরো মৌসুমকে সামনে রেখে নেত্রকোনার কেন্দুয়া পৌরসভাসহ উপজেলার ১৩টি ইউনিয়নের ৬ হাজার ৬শ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে হাইব্রিড ধানের বীজ সহায়তা এবং উফসী ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। 

 
২০২১-২০২২ অর্থবছরে রবি মৌসুমে বোরো ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে উপজেলা কৃষি প্রশিক্ষণ কেন্দ্রে এসব সার-বীজ বিতরণ করা হয়। 
 
এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. নুরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মইনউদ্দিন খন্দকার, উপজেলা কৃষি কর্মকর্তা একেএম শাহজাহান কবীর ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা তারিক আজিজসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
 
উপজেলা কৃষি অফিস সূত্র জানায়, আসন্ন বোরো মৌসুমকে সামনে রেখে বোরো আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে উপজেলার ৪ হাজার ৪শ কৃষকের  প্রত্যেকের মধ্যে ২ কেজি করে হাইব্রীড বোরো ধানের বীজ এবং ২ হাজার ২শ কৃষকের প্রতিজনকে ৫ কেজি করে উফসী ধানের বীজ, ১০ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার প্রদান করা হয়েছে।  
 
প্রণোদনার সার-বীজ নিতে আসা উপজেলার আশুজিয়া ইউনিয়নের আশুজিয়া গ্রামের কৃষক ইদ্রিস মিয়া জানান, সরকার আমাদেরকে অনেক সহায়তা করছে। বিনামূল্যে ধান বীজ ও সার দিচ্ছে। এতে আমরা খুবই খুশি। 
 
এ বিষয়ে কথা হলে উপজেলা কৃষি কর্মকর্তা একেএম শাহজাহান কবীর বলেন, সরকার কৃষকদের পাশে সব সময় আছে এবং থাকবে। আমরা স্থানীয় কৃষকদের মধ্যে সরকারের সব রকম সহায়তা সঠিকভাবে পৌছে দেওয়ার চেষ্টা করছি। এতে কৃষকরা লাভবান হচ্ছেন। আর কৃষক লাভবান হওয়া মানেই সরকার লাভবান হওয়া। দেশের মানুষ লাভবান হওয়া।