ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১

খাগড়াছড়িতে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের সম্মেলন

ছোটন বিশ্বাস, খাগড়াছড়ি সদর : | প্রকাশের সময় : রবিবার ২৬ ডিসেম্বর ২০২১ ০৪:৪৯:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

খাগড়াছড়িতে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের দ্বিতীয় সম্মেলন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। খাগড়াছড়ি জেলা মহিলা দলের মাধ্যমে এ সম্মেলন সভা অনুষ্ঠিত হয়েছিল। ২৬ ডিসেম্বর (রোববার) খাগড়াছড়ি সদরে কলাবাগান এলাকায় দলটির জেলা - উপজেলার শাখার কর্মীদের নিয়ে সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের উদ্বোধন করেন জাতীয়তাবাদী মহিলা দল কেন্দ্রীয় কমিটির সভাপতি আফরোজা আব্বাস। এতে প্রধান অতিথির বক্তব্য দেন কর্মসংস্থান বিষয়ক সহ-সম্পাদক, জাতীয় নির্বাহী কমিটি, বিএনপি ও সভাপতি জেলা বিএনপি,খাগড়াছড়ির ওয়াদুদ ভূইয়া।

সাবেক সাধারণ সম্পাদক, জেলা মহিলা দল খাগড়াছড়ির কুহেলী দেওয়ানের সভাপতিত্ত্বে এবং সাবেক সহ-সভাপতি জেলা মহিলা দল এর শাহেনা আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠিত এই সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ। মহিলা কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক এডভোকেট শাহানা আক্তার শানু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমা, জেলা বিএনপির সহ-সভাপতি আবু ইউসুফ চৌধুরী, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এন আবছার, জাতীয়তাবাদী মহিলা দল এর কেন্দ্রীয় কমিটির সহ-প্রচার সম্পাদক  লুৎফা খাতুন স্বপ্না।

এ সম্মেলনে কেন্দ্রীয় কমিটির সভাপতি আফরোজা আব্বাস বলেন, 'দেশে আজ গণতন্ত্র বিপন্ন। গণতন্ত্রকে বর্তমান অবৈধ সরকার হত্যা করেছে। দেশনেত্রী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া লিভার সিরোসিস রোগে ভুগছেন। আমাদের নেত্রীকে তিল তিল করে মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে। তার কারণ সে বিএনপিকে ভয় পায়। আমরা আমাদের নেত্রীর সুচিকিৎসা চাই। এবং ডা. মুরাদের মতো একজন নারীবিদ্বেষী, চরিত্রহীন ব্যক্তিকে মন্ত্রী বানানো হয়েছে।' এদের মতো চরিত্রহীনদের মন্ত্রী পরিষদ থেকে বিতারিত করে দেশের তরুণ সুযোগ্য মেধাবী সন্তানদের সুযোগ দেওয়ার জন্য তিনি আহ্বান জানান।

দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ বলেন, 'এই সরকারের সময় নারীরাই বেশি নির্যাতনের শিকার হচ্ছে। ভোটের অধিকার ও গণতন্ত্র বিপন্ন হয়েছে। গণতন্ত্রের মা, তিনবারের সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে ষড়যন্ত্রমূলক মামলায় সাজা দিয়ে বন্দি রাখা হয়েছে। তাকে এই দশা থেকে মুক্ত করতে আন্দোলনের বিকল্প নেই।'