ঢাকা, রবিবার ১২ মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১

খালেদা জিয়ার মুক্তির দাবিতে শেরপুরে গণঅনশন কর্মসূচি পালন

তারিকুল ইসলাম, শেরপুর প্রতিনিধি : | প্রকাশের সময় : শনিবার ২০ নভেম্বর ২০২১ ০৫:০৫:০০ অপরাহ্ন | রাজনীতি
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি'র) চেয়ারপার্সন এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসার ব্যবস্থা ও মুক্তির দাবিতে শেরপুরে গণঅনশন কর্মসূচি পালন করা হয়েছে। ২০ নভেম্বর শনিবার দুপুর ১২ জেলা শহরের নিউমার্কেট মোড়ে অবস্থিত জেলা বিএনপি’র কার্যালয়ে ওই অনশন কর্মসূচি পালিত হয়।
 
শেরপুর জেলা বিএনপির সভাপতি, সাবেক সংসদ সদস্য মাহমুদুল হক রুবেলের সভাপতিত্বে গণঅনশনে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক হযরত আলী। এছাড়াও জেলা বিএনপি, উপজেলা বিএনপি, শহর বিএনপি সহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
 
অনশন শুরুর সময় সময় জেলা বিএনপির সভাপতি মাহমুদুল হক রুবেল সাংবাদিকদের বলেন,  খালেদা জিয়া বাংলাদেশের তিনবারের নির্বাচিত প্রধানমন্ত্রী, দুই বারের বিরোধীদলীয় নেত্রী। তিনি দীর্ঘ নয় বছর আন্দোলন সংগ্রাম করে এ দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করেন। আজ তাঁকে মিথ্যা মামলায়, রাজনৈতিক মামলায় কারারুদ্ধ করে রাখা হয়েছে, এটা চলতে পারে না। তিনি গুরুতর অসুস্থ, তাঁর সুচিকিৎসার কোনো ব্যবস্থা নেই। আমাদের নেত্রীর জীবন বাঁচাতে দ্রুত বিদেশে চিকিৎসার দরকার।
 
জেলা বিএনপির সাধারণ সম্পাদক হযরত আলী বলেন, ‘হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন।’ একজন সাধারণ নাগরিক হিসেবে সুচিকিৎসা পাওয়া তাঁর মৌলিক অধিকার। কিন্তু সরকার মিথ্যা অজুহাত দেখিয়ে তাঁকে সুচিকিৎসা থেকে বঞ্চিত করছে; চিকিৎসা পাওয়ার অধিকার থেকে বঞ্চিত না করে তাকে দ্রুত বিদেশে চিকিৎসার জন্য পাঠানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানান।