ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

গাইবান্ধা খান সুপার মার্কেটে অগ্নিকান্ড, দোকান ভস্মিভুত

সঞ্জয় সাহাঃ | প্রকাশের সময় : বৃহস্পতিবার ৩ নভেম্বর ২০২২ ০২:৩৬:০০ অপরাহ্ন | দেশের খবর
 বিদ্যুৎ বিভাগ ও ফায়ার সার্ভিসের গাফিলতির কারনে গাইবান্ধা শহরের সালিমার সুপার মার্কেট সংলগ্ন খান সুপার মার্কেটে আবু তাহের এর "ঢাকা টেলিকম" দোকানে বুধবার রাত ১ টার দিকে  বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে দোকানের মালামাল  ভস্মিভুত হয়েছে। ক্ষয়ক্ষতি হয়েছে প্রায় কয়েক লক্ষাধিক টাকা।  অল্পের জন্য রক্ষা পেয়েছে মার্কেটের অবকাঠামো সহ অন্যান্য দোকানপাট।
 
 
"খান সুপার মার্কেটের এক ব্যবসায়ীর সাথে কথা বলে জানা গেছে- বুধবার রাত ১টায় আবু তাহের এর ঢাকা টেলিকম" দোকানে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। এ সময় মার্কেটের সামন দিয়ে এক রিক্সাচালক রিক্সা সহ যেতে ধরলে অগ্নিকান্ডের বিষয়টি তার চোখে পড়লে ডিউটিরত পুলিশ এসআই আবু হানিফকে জানালে  তিনি ফায়ার সার্ভিস ও বিদ্যুৎ এর কন্ট্রোল রুমে কল দিলে তারা কেউ কল রিসিভ করেন নি। এতে করে  দোকানের মালামাল আগুনে ভস্মিভূত হয়ে যায়। পরে তিনি এসে মার্কেটের দাড়োয়ানকে ডেকে গেট খুলে আগুন নিভানোর ব্যবস্থা নেন। ফলে পুরা মার্কেটের দোকানপাট অল্পের জন্য রক্ষা পায়।
 
ক্ষতিগ্রস্থ ঢাকা টেলিকম এর টেকনিশিয়ান বাবুল জানান- ফায়ার সার্ভিস ও বিদ্যুৎ এর কন্ট্রোল রুমে কল দিলে তারা সময়মত কল রিসিভ না করায় এই অগ্নিকান্ড হয়ে ক্ষয়ক্ষতির পরিমান বেড়ে যায়।  এতে কাষ্টমারের মোবাইল ও ইলেক্ট্রিক যন্ত্রপাতি সহ আনুমানিক প্রায় ৪ থেকে ৫লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। অনেক পরে ফায়ার সার্ভিস আসে। ততক্ষনে সব পুড়ে ছাই।