ঢাকা, রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

গোলাপগঞ্জে বন্যার পরিস্থিতি ভয়াবহ

গোলাপগঞ্জ প্রতিনিধি : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২০ জুন ২০২৪ ০১:১৯:০০ পূর্বাহ্ন | সিলেট প্রতিদিন

সিলেটের গোলাপগঞ্জে ক্রমেই বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারন করছে। অব্যাহত বৃষ্ট আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে তলিয়ে যাচ্ছে নতুন নতুন এলাকা। দ্রুত পানি বৃদ্ধির কারণে পানিবন্দি হয়ে পড়েছেন উপজেলার শত শত লোক। এসব লোকজনের মধ্যে বুধবার রান্না করা ও শুকনো খাবার বিতরণ করা হয়েছে।
 

নিম্নাঞ্চল এলাকার মানুষ হঠাৎ পানিবন্দি  হয়ে পড়ায় বাড়ীঘর ছেড়ে ছুটছেন নিরাপদ আশ্রয়ে। কেউ আশ্রয়কেন্দ্রে আবার কেউ আত্মীয়স্বজনের বাড়ীতে চলে যাচ্ছেন বুধবারীবাজার, ভাদেশ্বর, ফুলবাড়ী, ঢাকাদক্ষিণ, আমুড়া, শরীফগঞ্জ ও বাদেপাশা ইউনিয়নের বিভিন্ন গ্রাম এখন বন্যার পানিতে ভাসছে।


জানা যায়, উপজেলার বুধবারীবাজার, শরীফগঞ্জ, বাদেপাশা, ঢাকাদক্ষিণ, আমুড়া, ফুলবাড়ী ও বাঘা ইউনিয়নের প্রায় অর্ধশতাধিক গ্রামে পানি ঢুকে পড়েছে। এসব গ্রামে পানি ঢুকে পড়ায় লোকজনদের মধ্যে বিরাজ করছে চরম আতংক। বাঘা ইউনিয়নের রুস্তমপুর, লালনগর, মজিদপুর, জালালনগর, খালপাড়, তুড়ুভাগ, নলু, পূর্বগাও, এখলাছপুর, কালাকোনাসহ ১৫/২০টি গ্রামের লোকজন হয়ে পড়েছেন পানিবন্দি।
 

উপজেলার ১১টি ইউনিয়ন ও পৌরসভায় থাকা ৫৭টি বন্যা আশ্রয়কেন্দ্রের মধ্যে ১০-১২টি আশ্রয়কেন্দ্রে প্রায় ৩০-৩৫টি পরিবার আশ্রয় নিয়েছে অসহায় লোক।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুন বলেন, বুধবারীবাজার, ফুলবাড়ী, বাদেপাশাসহ কয়েকটি বন্যা দুর্গত এলাকা পরিদর্শন করেছি। অনেক পরিবার আশ্রয়কেন্দ্রে উঠেছে। তাদেরকে রান্না করা ও শুকনো খাদ্য দেয়া হচ্ছে।