ঢাকা, বুধবার ৮ মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালন

মহা আবুল হায়াত শাহীন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি: | প্রকাশের সময় : শনিবার ১৮ ডিসেম্বর ২০২১ ০৫:০৩:০০ অপরাহ্ন | গণমাধ্যম

শতবর্ষে জাতির পিতা সুবর্ণে স্বাধীনতা, অভিবাসনে আনবো মর্যাদা ও নৈতিকতা’ এ স্লোগানকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালন করা হয়েছে। আজ শনিবার সকাল সাড়ে ১০ টার দিকে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের আয়োজনে আন্তর্জাতিক দিবস উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়।

আলোচনাসভায় বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, অতিরিক্তি জেলা প্রশাসক (রাজস্ব) জাকিউল ইসলাম, যুব উন্নয়নের উপ-পরিচালক আব্দুল মান্নান, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক কার্ত্তিক চন্দ্র দেবনাথসহ অন্যান্যে কর্মকর্তাবৃন্দিরা।

বক্তারা বলেন, বর্তমান বিশ্বের ১৬৮টি দেশে বাংলাদেশের প্রায় ১ কোটি ২৫ লাখ পুরুষ ও নারী কর্মী বিদেশে কর্মসংস্থান লাভ করেছে। বর্তমানে সরকারের ১০ বছরে ৬০ লাখ ৫৪ হাজার ৩০৭ জন কর্মী বিদেশে কর্মসংস্থান হয়েছে। গত ১০ বছরে চাঁপাইনবাবগঞ্জ জেলায় ৫০ হাজার ২৫৭ জন কর্মী বিদেশে কর্মসংস্থান হয়েছে। প্রবাসে কর্মরত এ সকল কমীদের কঠোর শ্রম দেশের সম্মান ও অর্থনৈতিক সমৃদ্ধি আনায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। তাদের সার্বিক সহযোগিতা ও নিরলস পরিশ্রমকে উৎসাহ প্রদান করা সবার প্রয়োজন।