ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

ছিনতাইকারীর হাতে প্রাণ হারালেন প্রবাসী

জুয়েল নাগ, মিরসরাই, | প্রকাশের সময় : বুধবার ২২ ডিসেম্বর ২০২১ ০২:১০:০০ পূর্বাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন
 
 
 অপরিচিত মাইক্রো বাসে উঠায় কাল হলো তার,শেষ পরিণতি হলো মৃত্যু। ৩৫ বছর দুবাই শহরে কাটিয়েছেন ছুটি পেয়ে দেড়মাস আগে বাড়ি এসেছিলেন। জীবিকার তাড়তায় আবার বিদেশের কর্মস্থলে যেতে রবিবার সকালে চট্টগ্রাম শহরে যান বিমানের টিকেটের জন্য। কিন্তু আর জীবিত বাড়ি ফিরে আসা হয়নি তার। ছিনতাইকারির হাতে প্রাণ হারিয়ে বাড়ি এসেছে লাশ। নিহত প্রবাসী ব্যক্তির নাম মো. হোসেন (৬০)। তিনি মিরসরাই উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের গোবিন্দপুর এলাকার মৃত নুরুল হকের ছেলে।
  নিহতের স্বজন ও স্থানীয় সূত্রে  জানা যায়, দুবাই প্রবাসী নুরুল হক দেড়মাস বাড়ি থাকার পর ছুটি শেষ হওয়ায় কর্মস্থলে যেতে বিমান টিকেটের জন্য রোববার সকালে বাড়ি থেকে চট্টগ্রাম শহরে যান। কাজ শেষ করে সে দিন সন্ধ্যায় আবার বাড়ি ফিরতে শহরের অলংকার মোড় থেকে ঢাকামুখী একটি মাইক্রোবাসে উঠে ছিনতাইকারির কবলে পড়েন। এর পর সোমবার ভোরে স্থানীয় লোকজন তাকে কুমিল্লা চৌরাস্তার মোড়ে গুরতর আহত অবস্থায় পেয়ে বাড়িতে স্বজনদের খবর দেন। খবর পেয়ে পরিবারের লোকজন তাকে সেখান থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে রাত আটটায় চিকিৎসাধীন অবস্থায়  মারা যান তিনি।
নিহত হোসেনের স্বজন মো. হানিফ বলেন,    উদ্ধারের পর তার শরিরে বেশ কিছু জায়গায় আঘাতের ক্ষত ছিলো। তার সাথে থাকা সব টাকা পয়সা ছিনিয়ে নিয়ে যায় ছিনতাইকারির দল। ময়নাতদন্ত শেষে মঙ্গলবার সন্ধ্যায় তার লাশ বাড়ি আনা হয়। প্রবাসী ছেলে বাড়ি এলে রাতে তার লাশ দাফন করার কথা রয়েছে।
 
এ বিষয়ে জানতে চাইলে জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত ওসি মো. নুর হোসেন মামুন বলেন, দুবাই প্রবাসী মো. হোসেনের এক আত্মীয় ছিনতাইকারির হাতে গুরতর আহত হয়ে হাসপাতালে তার মৃত্যুর বিষয়টি আমাকে জানিয়েছেন। তবে কিভাব তার মৃত্যু হয়েছে সে বিষয়ে কিছু জানিনা আমরা।