ঢাকা, বৃহস্পতিবার ২ মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১

জামালপুর রেসিডেন্সিয়াল মডেল কলেজের এইচ.এস.সি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান সমৃদ্ধ বাংলাদেশ গড়তে মাদক বড় বাধা- আতিকুর রহম

জামালপুর প্রতিনিধি : | প্রকাশের সময় : শনিবার ২৭ নভেম্বর ২০২১ ০৭:২১:০০ অপরাহ্ন | গণমাধ্যম
জামালপুর রেসিডেন্সিয়াল মডেল কলেজের বার্ষিক মিলাদ ও এইচ.এস.সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তৃতাকালে জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা বলেন, সরকারী কলেজগুলোর তুলনায় অপেক্ষাকৃত কম মেধা সম্পন্ন শিক্ষার্থীরা এই কলেজে ভর্তি হওয়ার পরও এই কলেজ থেকে পাশ করে মেডিকেল, ইঞ্জিনিয়ারিং, বুয়েট সহ বিভিন্ন পাবলিক বিশ^বিদ্যালয়ে মেধার ঝান্ডা বহন করছে। এজন্য এই কলেজের পরিচালনা পর্ষদ সহ শিক্ষকদের কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। এই কলেজের উত্তরোত্তর সফলতাও কামনা করছি।
তিনি আরো বলেন, সমৃদ্ধ বাংলাদেশ গড়তে মাদক একটি বড় বাধা। ছেলে-মেয়েরা যেন এই মাদকে জড়িয়ে পরতে না পারে এজন্য শিক্ষক ও অভিভাবকদের আরো সতর্ক দৃষ্টি রাখতে হবে।  
অনাড়ম্বর আয়োজনে গত বৃস্পতিবার (২৫ নভেম্বর ) সকাল ১০ টায় জামালপুর রেসিডেন্সিয়াল মডেল কলেজের বার্ষিক মিলাদ ও এইচ.এস.সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অত্র কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও উক্ত অনুষ্ঠানে এইচ.এস.সি পরীক্ষার্থীদের চূড়ান্ত মডেল টেস্ট পরীক্ষায় ভালো ফলাফলকারীদের পুরস্কৃত করা হয়েছে এবং বিদায়ী শিক্ষার্থীদের দুটি বছর স্মরনীয় করে রাখতে ‘ধ্রুবতারা বার্ষিকী-২০২১’ নামে একটি শুভেচ্ছা ম্যাগাজিন পত্রিকা প্রকাশ করা হয়েছে। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন অত্র কলেজের একাডেমিক এ্যাফেয়ার্সের পরিচালক, বার্ষিক মিলাদ ও বিদায় সংবর্ধনা বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মু. জিল্লুর রহমান। জামালপুর রেসিডেন্সিয়াল মডেল কলেজের অধ্যক্ষ আলহাজ¦ বীর মুক্তিযোদ্ধা প্রফেসর মোহাম্মদ আবদুর রাজজাক-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জামালপুর রেসিডেন্সিয়াল মডেল কলেজের নির্বাহী পরিচালক অধ্যক্ষ সুলতান মাহমুদ খান ও ভাইস চেয়ারম্যান সুলতান মাহমুদ। এছাড়া বক্তব্য রাখেন অত্র কলেজের ইংরেজী প্রভাষক শহিদুল ইসলাম, জীববিজ্ঞান প্রভাষক মনিরা খাতুন, মেধাবী বিদায়ী শিক্ষার্থী মাহমুদা আক্তার, মাহমুদুল হাসান, একাদশ শ্রেণীর শিক্ষার্থী সজিব রাইয়ান প্রমুখ। শেষে বিদায়ী শিক্ষার্থীদের সফলতা কামনায় বিশেষ দোয়া পরিচালনা করেন মাওলানা আনোয়ার হোসাইন আরিফ।