ঢাকা, রবিবার ২৮ এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

জুড়ীতে সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের মানববন্ধন অনুষ্ঠিত

মৌলভীবাজার প্রতিনিধি | প্রকাশের সময় : বৃহস্পতিবার ১০ অগাস্ট ২০২৩ ০২:৩৩:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

মৌলভীবাজার জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং ২৩৫৯) এর অন্তর্ভুক্ত জুড়ী উপজেলা শাখার শ্রমিকদের আত্মসাৎকৃত টাকা ফেরৎ দেয়া, দুর্ণীতির দায়ে বহিস্কৃত সাবেক সভাপতি মতিউর রহমান চুনুকে গ্রেফতার করার দাবিতে ও নির্বাচন বানচালে ষড়যন্ত্রের প্রতিবাদে জুড়ীতে মানববন্ধন এবং প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে জুড়ী বিজিবি ক্যাম্প চত্ত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বক্তব্য রাখেন- বাস, লাইটেস, পিকআপভ্যান শ্রমিক ইউনিয়ন জুড়ী উপজেলা শাখার সভাপতি ও সদ্য গঠিত সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়ন জুড়ী উপজেলা শাখার নির্বাচন আয়োজন কমিটির আহবায়ক আব্দুল জব্বার, ট্রাক ও ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন জুড়ী উপজেলা শাখার সভাপতি ও সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়ন জুড়ী উপজেলা শাখার নির্বাচন আয়োজন কমিটির যুগ্ম আহবায়ক তজমুল আলী তজই, বাস, মিনিবাস, পিকআপ শ্রমিক ইউনিয়ন উপজেলা শাখার সাধারণ সম্পাদক বাবুল মিয়া, সিএনজি শ্রমিক ইউনিয়ন উপজেলা শাখার অন্যতম নেতা আব্দুস সহিদ ও অন্যান্য শ্রমিকবৃন্দ।

বক্তারা অবিলম্বে সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়ন জুড়ী উপজেলা শাখার বহিস্কৃত সভাপতি, শ্রমিকের টাকা আত্মসাৎকারি, দুর্ণীতিবাজ মতিউর রহমান চুনুকে গ্রেফতার করে আইনের আওতায় এনে বিচার দাবি করেন।

বক্তারা বলেন, উপজেলা গঠনের পর থেকে দীর্ঘ ১৯ বছরে সিএনজি শ্রমিকের সংগঠন ২৩৫৯ এর অন্তর্ভুক্ত জুড়ী উপজেলা শাখার নির্বাচন হয় নি। এখন সুষ্ঠুভাবে নির্বাচন আয়োজনের লক্ষ্যে জেলা কমিটি ইতিমধ্যে জুড়ীর প্রবীণ নবীণ শ্রমিক নেতাদের সমন্বয়ে একটি নির্বাচন কমিটি গঠন করেছেন। যাদের মাধ্যমে নির্বাচন প্রক্রিয়া শুরু হয়েছে। কিন্তু সেই কমিটি যাতে নির্বাচন করতে না পারে তার জন্য বহিস্কৃত চুনু বিভিন্ন পায়তারা শুরু করেছে। অনেক সাধারণ শ্রমিককে হুমকি দেয়া হচ্ছে। তার সকল অপকর্মের বিরুদ্ধে শ্রমিকরা আজ ঐক্যবদ্ধ।

প্রশাসনের দৃষ্টি কামনা করে বক্তারা বলেন, জুড়ীর শ্রমিকদের বহু কাংঙ্খিত নির্বাচন নিয়ে কোনো বাড়াবাড়ি করলে তার দাঁত ভাঙা জবাব দেয়া হবে।