ঢাকা, মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১

জয়পুরহাটে বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন

এম রাসেল আহমেদ, জয়পুরহাট : | প্রকাশের সময় : মঙ্গলবার ২০ অগাস্ট ২০২৪ ০৮:৪৫:০০ অপরাহ্ন | রাজশাহী
জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার মাহমুদপুর বি.এল উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও স্থানীয় আ.লীগের সভাপতি এম এইচ নুরুন্নবী চৌধুরী রতন ও প্রধান শিক্ষক শহিদুল ইসলামের পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী ও সংশ্লিষ্টরা। মঙ্গলবার (২০ আগস্ট) সকাল সাড়ে ১১টায় বিদ্যালয়ের সামনে এই বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করা হয়।
 
মানবন্ধনে বক্তারা বলেন, মাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এমএইচ নুরুন্নবী চৌধুরী রতন দলীয় প্রভাব খাঁটিয়ে ১৫ বছর ধরে অবৈধভাবে সভাপতির পদে থেকে বিদ্যালয়ের লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করেছে। বিদ্যালয়ের ৬১ বিঘা জমি তাঁর ইচ্ছামত ছাত্রলীগ, যুবলীগদের হাতে নামমাত্র মূল্যে লিজ দিয়ে সব টাকা আত্মসাৎ করেছে। সেইসাথে বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম অনিয়ম ও দুর্নীতির সরাসরি জড়িত ছিলেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। আমরা তাদের পদত্যাগ চাই। দ্রুত পদত্যাগ না করলে কঠিন আন্দোলনের ডাক দেওয়া হবে।
 
মাহমুদপুর বি.এল উচ্চ বিদ্যালয়ের সভাপতি এম এইচ নুরুন্নবী চৌধুরী রতন বলেন, আমি কোন দূর্নীতি করিনি৷ নিয়মতান্ত্রিক ভাবেই সভাপতির দায়িত্ব পালন করতেছি। দেশের এ প্রেক্ষাপট পরিবর্তনের জন্য সব স্কুলে এমন সমস্যা হচ্ছে। বিএনপিরা এসব করছে। ছাত্র-ছাত্রীরা যদি না চায় আমি সভাপতি থাকব না। 
 
এবিষয়ে মাহমুদপুর বি.এল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তাঁকে পাওয়া যায়নি। তবে তাঁর বাড়ি গেলে পরিবারের সদস্যরা জানান, তিনি (প্রধান শিক্ষক) চিকিৎসা নেওয়ার জন্য দেশের বাহিরে অবস্থান করছেন। তবে তিনি আত্মগোপনে রয়েছে বলে একটি সুত্র জানিয়েছেন। 
 
জানতে চাইলে জেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) রুহুল আমিন বলেন, বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।