ঢাকা, রবিবার ৫ মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১

ঝিনাইদহের কাঞ্চননগর মডেল স্কুল এন্ড কলেজের এসএসসিতে সাফল্য অর্জন

বসির আহাম্মেদ,ঝিনাইদহ : | প্রকাশের সময় : রবিবার ২০ অগাস্ট ২০২৩ ০৩:২৩:০০ অপরাহ্ন | শিক্ষা

ঝিনাইদহ জেলা শহরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান কাঞ্চননগর মডেল স্কুল এন্ড কলেজের চলতি ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় অভাবনীয় সাফল্য অর্জন করেছে।

যশোর শিক্ষা বোর্ডের অধীনে কাঞ্চননগর মডেল স্কুল এন্ড কলেজের চলতি বছর এসএসসি পরীক্ষায় ৯৯.২৫ শতাংশ সাফল্য অর্জন করেছে।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ প্রদীপ কুমার বিশ্বাস জানান, চলতি বছর প্রতিষ্ঠান থেকে ৩’শত ৫ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে। যার মধ্যে ৩’শত ৩ জন উত্তীর্ণ হয়েছে। তিনি আরও জানান, এদের মধ্যে জিপিএ ৫ বা এ প্লাস পেয়ে উত্তীর্ণ হয়েছে ১’শ ৩৭ জন ও এ গ্রেড পেয়ে উত্তীর্ণ হয়েছে ১’শ ৬৬ জন পরীক্ষার্থী। যশোর বোর্ডের অধীনে এই প্রতিষ্ঠানটি দীর্ঘ দিন ধরে সফলতা অর্জনের সাথে সাথে সুনাম অক্ষুন্ন রেখে চলেছে।

উক্ত প্রতিষ্ঠানের গভর্নিংবডির সভাপতি আক্কাচ আলী জানান, এই ধারাবাহিকতা বজায় রাখতে শিক্ষক কর্মচারীদের দিন রাত অক্লান্ত পরিশ্রমের পাশাপাশি অভিভাবকদের ভুমিকাও রয়েছে। তাই আজকে এ সাফল্য ধরে রাখা সম্ভব হয়েছে।

উল্লেখ্য, জেলা শহরের কাঞ্চননগর এলাকায় ১৯৭৩ সালে শিক্ষা প্রতিষ্ঠানটি গড়ে ওঠে। বর্তমান প্রতিষ্ঠানে শিক্ষক-কর্মচারীর সংখ্যা ৬৩ জন। অধ্যায়নরত ছাত্র/ছাত্রীর সংখ্যা প্রায় ৩ হাজার। আর স্কুল প্রতিষ্ঠার পর এসএসসি পরীক্ষায় এটিই প্রতিষ্ঠানের সেরা সাফল্য অর্জন বলে জানান প্রতিষ্ঠান কর্তৃপক্ষ।