ঢাকা, মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১

টাঙ্গাইল সদরে ৪টি ইউপি নির্বাচনে ভোট গ্রহণ শুরু

টাঙ্গাইল প্রতিনিধি : | প্রকাশের সময় : বুধবার ২৭ জুলাই ২০২২ ১২:২০:০০ অপরাহ্ন | দেশের খবর

টাঙ্গাইল সদর উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টা থেকে শুরু হয়ে একটানা বিকেলে ৪টা পর্যন্ত নির্বাচনে ভোট গ্রহণ চলবে। এবারই প্রথম টাঙ্গাইল সদর উপজেলার কাকুয়া, কাতুলী, ছিলিমপুর ও মাহমুদনগরে এসব ইউপির প্রতিটি কেন্দ্রে ইভিএম এর মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এই নির্বাচনে চেয়ারম্যান পদে ২১ জন প্রার্থী, সাধারণ সদস্য পদে ১৩২ জন এবং সংরক্ষিত সদস্য পদে ৪৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে মোট ভোটার ৭৬ হাজার ৪৪৫ জন। নির্বাচনে ৩৯টি কেন্দ্র রয়েছে।

এদিকে নির্বাচন সুষ্ঠ করতে ২ প্লাটুন বিজিবি, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৪ জন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ৮ জন দায়িত্ব পালন করছেন। এছাড়াও র‌্যাবের ৬টি টিম ও পুলিশসহ বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন রয়েছে।

কাকুয়া ইউপি নির্বাচনে ৪ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সাধারণ সদস্য পদে ৩৩ জন এবং সংরক্ষিত পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ইউপিতে মোট ভোটার ২০ হাজার ৭০৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৬২৩ জন এবং মহিলা ভোটার রয়েছে ১০ হাজার ৮১ জন। ভোট কেন্দ্র রয়েছে ৬৫টি।

কাকুলী ইউপি নির্বাচনে ৫ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সাধারণ সদস্য পদে ২৮ জন এবং সংরক্ষিত পদে ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ইউপিতে মোট ভোটার ২৩ হাজার ৩২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১১ হাজার ৮৩০ জন এবং মহিলা ভোটার রয়েছে ১১ হাজার ২০২ জন। ভোট কেন্দ্র রয়েছে ৭২টি।

ছিলিমপুর ইউপি নির্বাচনে ৬ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সাধারণ সদস্য পদে ৩৭ জন এবং সংরক্ষিত পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ইউপিতে মোট ভোটার ১৮ হাজার ৭১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ১৭৬ জন এবং মহিলা ভোটার রয়েছে ৮ হাজার ৮৯৫ জন। ভোট কেন্দ্র রয়েছে ৫৮টি।

মাহমুদনগর ইউপি নির্বাচনে ৬ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সাধারণ সদস্য পদে ৩৪ জন এবং সংরক্ষিত পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ইউপিতে মোট ভোটার ১৪ হাজার ৬৩৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ৫৯৩ জন এবং মহিলা ভোটার রয়েছে ৭ হাজার ৪৫ জন। ভোট কেন্দ্র রয়েছে ৪৭টি।

এ ব্যাপারে টাঙ্গাইল জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠ এবং শান্তিপূর্ণ করতে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়েছে। বিগত সময়ের মতো এই নির্বাচন সুষ্ঠ ও সুন্দরভাবে অনুষ্ঠিত হবে।