ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

টাঙ্গাইলে প্রকাশ্যে ভোট দিতে বাধ্য করার অভিযোগে স্বতন্ত্র ২ চেয়ারম্যান প্রার্থীর নির্বাচন বর্জন

হাসান সিকদার, টাঙ্গাইল : | প্রকাশের সময় : রবিবার ২৬ ডিসেম্বর ২০২১ ০৪:৫২:০০ অপরাহ্ন | দেশের খবর
৪র্থ দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে টাঙ্গাইলের তিনটি উপজেলার ২১ ইউনিয়নে নির্বাচনের ভোটগ্রহণ চলছে। সকাল ৮টায় কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যদিয়ে ভোটকেন্দ্রে একযোগে এই ভোটগ্রহণ শুরু হয়। বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ হবে। শঙ্কা থাকলেও সকাল থেকেই ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি ছিল লক্ষ্য করার মতো। তবে টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার ১নং দেউলাবাড়ী ইউনিয়নের রফিকুল ইসলাম  ও টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী আমিনুল ইসলাম আমিন ভােট কারচুপি ও অনিয়মের অভিযোগে ভোট বর্জন করেছেন । তারা দুজনেই স্বতন্ত্র আনারস প্রতীককে নির্বাচন করছেন। 
এমন অভিযোগ আনেন ওই দুই  ইউপি'র নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীদের বিরুদ্ধে। তারা হলেন ঘাটাইল উপজেলার দেউলাবাড়ী ইউপি'র সুজাত আলী খান মাষ্টার ও ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী ইউপি'র দুলাল হোসেন চকদার।
রফিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, এজেন্টদের বের করে দিয়ে প্রকাশ্যে নৌকায় সিল মারতে বাধ্য করা হচ্ছে এমন অভিযোগে আমি ভােট বর্জন করি। দুপুর ১২টায় নিজের নির্বাচন অফিসে তিনি ভোট বর্জনের ঘোষণা দেন। 
আমিনুল ইসলাম আমিন জানান,  প্রকাশ্যে ভােট প্রয়োগ করছে নৌকার সমর্থকরা কােন বাঁধা দিচ্ছে না প্রসাশনের কর্মকর্তারা তাই ভােট বর্জন করছি।